Hoop Life

Skin Care: পাঁচ মিনিটেই মুখের কালো দাগ উধাও, চটজলদি বানিয়ে মেখে ফেলুন কাঁচা দুধের ৫টি ফেসপ্যাক

ফর্সা হতে কে না চায়, পরিবারের গৃহবধূরা যারা সারাদিন রান্না করতে করতে মুখে তেল কালি পড়ে যায়। তারা অনায়াসে মাত্র ৫ মিনিট ব্যবহার করেই ফর্সা হতে পারেন। এর জন্য আপনাকে বিউটি পার্লারে গিয়ে টাকা খরচ করতে হবে না বাড়িতে থাকা খুব সামান্য উপকরণ দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন। এমন একটি ম্যাজিক ফেসপ্যাক যার দ্বারা আপনি খুব সহজেই আপনার গায়ের রং ফর্সা করে তুলতে পারেন।

১) কাঁচা দুধের সঙ্গে প্রয়োজন মতন বেসন মিশিয়ে স্নানের আগে বেশ কিছুটা মেয়েকে নিয়ে অন্ততপক্ষে ৫ মিনিট রেখে ভাল করে হাত, পা, মুখ লাগিয়ে নিন, এক্ষেত্রে সাবান ব্যবহার করার কোন প্রয়োজন নেই। গায়ের উপরে হওয়া মরাকোষ সহজেই দূর করতে সাহায্য করে।

২) কাঁচা দুধের সঙ্গে প্রয়োজন মতন চালের গুঁড়ো মিশিয়ে সপ্তাহে অন্তত ৩’দিন ৫ মিনিট ত্বকের উপরে ভালো করে ম্যাসাজ করে জল দিয়ে ধুয়ে ফেলুন।

৩) কাঁচা দুধের সঙ্গে একটি পাকা কলা এবং সামান্য মধু মিশিয়ে ফেসপ্যাক হিসাবে চামড়ার উপরে ৫ মিনিট ভালো করে লাগিয়ে রাখুন। তবে কারোর যদি সময় থাকে সে ১০ থেকে ১৫ মিনিট লাগিয়ে ও স্নান করে নিতে পারেন। এতে থাকা মধু এবং ত্বককে ভেতর থেকে সুন্দর এবং ঝকঝকে করতে সাহায্য করবে।

৪) যদি হাতের সামনে কিছু না থাকে। তাহলে সকাল বেলা দুপুর বেলা এবং রাত্রিবেলা কাঁচা দুধে তুলো ভিজিয়ে এটা দিয়ে ভালো করে মুখ পরিষ্কার করে নিন। এরপর কিন্তু অবশ্যই কোনভাবে সাবান বা ফেসওয়াশ ব্যবহার করবেন না। যদি নিজের ত্বককে সুন্দর করতে চান তাহলে এই ধরনের জিনিস গুলো থেকে নিজেকে বিরত রাখতে হবে।

৫) একটি ছোট কাঁচের শিশিতে করে কাঁচা দুধ এবং গোলাপজল মিশিয়ে রেখে দিতে পারেন। এটি অসাধারণ টোনার হিসাবে কাজ করে।

whatsapp logo