GossipHoop Plus

পরকীয়া করাটাই কাল হয়েছিল, অমিতাভের জন্য কেরিয়ারে বড় ধাক্কা খেয়েছিলেন রেখা

বহু সম্পর্ক ভাঙা গড়ার সাক্ষী হয়ে রয়েছে বলিউড (Bollywood)। একটা সম্পর্কে থাকাকালীন অন্য সম্পর্কে জড়িয়েছেন তারকারা। এমনকি বিবাহিত অবস্থাতেও পরকীয়া করে দুর্নামের ভাগীদার হয়েছেন অনেকে, জড়িয়েছেন বিতর্কে। এই তালিকায় প্রথম দিকেই নাম থাকবে রেখার (Rekha)। ইন্ডাস্ট্রির এভারগ্রিন অভিনেত্রী তিনি, ডিভা হিসেবে দেখা হয় তাঁকে। দীর্ঘ অভিনয় কেরিয়ারে ফিল্ম ইন্ডাস্ট্রির প্রতি তাঁর অবদান অনস্বীকার্য। কিন্তু একটি কারণে তাঁর অবদান, কাজকে ছাপিয়ে বড় হয়ে উঠেছে বিতর্ক। অমিতাভ বচ্চনের প্রেমে পড়াই কাল হয়ে দাঁড়িয়েছিল রেখার।

বলিউডের সবথেকে চর্চিত প্রেম কাহিনি গুলোর মধ্যে অন্যতম অমিতাভ রেখার সম্পর্কের কাহিনি। কিন্তু তাঁদের মিলন হয়নি। বরং বিবাহিত অমিতাভের সঙ্গে সম্পর্কে জড়িয়ে বিতর্কের মুখে পড়েছেন অভিনেত্রী। তবুও সবটা জেনেশুনেই প্রেমে পড়েছিলেন রেখা। ওই সময়ে দাঁড়িয়ে সমাজের বিরুদ্ধে গিয়েছিলেন। বিগ বি-র প্রতি তাঁর ভালোবাসা কারোর চোখে পড়তেই বাকি ছিল না। এমনকি ইন্ডাস্ট্রির অভ্যন্তরে অনেকেই বিষয়টা জানতেনও। কিন্তু অমিতাভের প্রতি এই আকর্ষণের জন্য নিজেই নিজের কেরিয়ারের ক্ষতিও করে বসেছিলেন রেখা।

রেখা এবং অমিতাভ

বিগ বি-র জন্য একটি গুরুত্বপূর্ণ ছবি থেকে বাদ পড়েছিলেন অভিনেত্রী। পরিচালক রঞ্জিতের ‘কারনামা’ ছবিতে প্রথম অভিনয় করার কথা ছিল রেখার। কিন্তু সেই ছবি থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। এ বিষয়ে পরবর্তীকালে এক সাক্ষাৎকারে মুখ খুলেছিলেন রঞ্জিত। তিনি জানিয়েছিলেন, রেখা নাকি তাঁকে অনুরোধ করেছিলেন যাতে ছবির শুটিং সকালে রাখা হয়। কারণ সন্ধ্যায় অমিতাভের সঙ্গে তাঁর দেখা করতে যাওয়ার কথা ছিল।

কিন্তু রেখার অনুরোধ রাখেননি পরিচালক। অমিতাভের সঙ্গে সময় কাটাতে ছবিটাই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন অভিনেত্রী। অমিতাভই বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিলেন তাঁর কাছে। কিন্তু এতকিছু করেও শেষমেষ বিগ বিকে নিজের করে পাননি রেখা। জয়ার কাছে হার স্বীকার করতে হয় তাঁকে। কিন্তু সবসময়ই অমিতাভের প্রতি নিজের ভালোবাসা আকারে ইঙ্গিতে বহুবার জাহির করেছেন রেখা।

Related Articles