প্রথম স্থান ধরে রাখলো ‘মিঠাই’, দ্বিতীয় স্থানে ‘অপরাজিতা অপু’, রইলো টিআরপি তালিকা

প্রতিদিন সূর্য্যি মামা অস্ত গেলেই আট থেকে আশি সকলেই টিভি চালিয়ে বসে পড়েন বোকা বাক্সের সামনে। কেউ সিনেমা চালিয়ে তো কেউ বাংলা ধারাবাহিক দেখবে বলে। হ্যাঁ বাংলা ধারাবাহিক এখন বাঙালির…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

প্রতিদিন সূর্য্যি মামা অস্ত গেলেই আট থেকে আশি সকলেই টিভি চালিয়ে বসে পড়েন বোকা বাক্সের সামনে। কেউ সিনেমা চালিয়ে তো কেউ বাংলা ধারাবাহিক দেখবে বলে। হ্যাঁ বাংলা ধারাবাহিক এখন বাঙালির জীবনের একটা নিত্যপ্রয়োজনীয় অঙ্গ হয়ে উঠেছে। হাতে যতই স্মার্টফোন আর ইন্টারনেট আসুক প্রতিদিন সন্ধ্যে বেলা বাঙালি মা কাকিমারা সমস্ত কাজকর্ম সেরে ফোনকেও বিশ্রাম দিয়ে বসে পড়েন টিভির সামনে নিজের প্রিয় ধারাবাহিক দেখবে বলে। অনেকের হাতে এখন ইন্টারনেট চলে আসাতে ফোনেই ধারাবাহিক দেখে নিলেও টিভিতে রির্মোট ঘুরিয়ে ধারাবাহিক দেখার মজাই যে সম্পূর্ণ আলাদা। হ্যাঁ তাই তো বিকেলে মুচমুচে তেলেভাজার সাথে চলে প্রিয় ধারাবাহিকের খেলা। খেলা তো বটেই কে কতটা অভিনয়ের রেসে জিততে পারলো সেটাও এই মা কাকিমারা ঠিক করেন।

Advertisements

 ধারাবাহিক দেখতে দেখতে তার সঙ্গে শুরু হয়ে যায় কাজ বা গল্পগাছা। অভিনেতা-অভিনেত্রীদের তারা নিজেদের বাড়ির লোকের মত ভাবতে শুরু করেন আস্তে আস্তে। ভিলেনদের শাপ শাপান্ত করতে ভোলেননা বাঙালি মা কাকিমারা। কার্যত নেশায় পরিণত হয়েছে এই ধারাবাহিকের অভিনয় দেখা। বাংলা ধারাবাহিক মানেই স্টার জলসা এবং জি বাংলায় দুটি জনপ্রিয় চ্যানেলের সিরিয়াল। এই দুই চ্যানেলের কার কোন ধারাবাহিক প্রিয় এই নিয়ে চলে জোড়কদমে লড়াই। এই লড়াই আজ বা কালকের নয়, ১১বছর ধরে চলে আসছে।

Advertisements

কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে। আর এবছরের শেষ টিআরপিতে কোন ধারাবাহিক সেরার সেরা তা একনজরে দেখে নেওয়া যাক।

Advertisements

এ সপ্তাহে সেরা দশে কোন কোন ধারাবাহিক টিআরপিতে জায়গা করলো দেখে নিন!

Advertisements

১.মিঠাই-১০.৬
২. অপরাজিতা অপু-৯.২
৩. কৃষ্ণকলি-৮.৬
৪. খড়কুটো, যমুনা ঢাকি-৮.১
৫. রানী রাসমনি-৭.৬
৬. মহাপীঠ-তারাপীঠ-৭.৫
৭. শ্রীময়ী-৭.৩
৮. গঙ্গারাম-৭.২
৯. জীবনসাথী-৬.৮
১০.দেশের মাটি-৬.৫

১১.খেলাঘর-৫.৯
১২.গ্রামের রানী বীনাপানি-৫.৬
১৩.ফেলনা-৫.৫
১৪.বরণ-৫.২
১৫.কড়ি খেলা-৪.৯
১৬.তিতলি-৪.০
১৭.রিমলি-৩.৭
১৮.আলো ছায়া-৩.৪
১৯.কি করে বলবো তোমায়-৩.৩
২০.ওগো নিরুপমা-৩.১
২১.ধ্রুবতারা-২.৮
২২.মোহর-২.৬
২৩.সাঁঝের বাতি-২.০
২৪.পান্ডব গোয়েন্দা-১.৫

অন্যদিকে রিয়ালিটি শোয়ের মধ্যে স্টার জলসার সকল পরিবার মিলিয়ে জমে উঠেছিল স্টার জলসা পরিবার অ্যায়ার্ড শো। স্টার জলসার পরিবারের সকলে নাচে গানে হই হুল্লোড়ে টিআরপিতে প্রথম স্থান দখল করেছে আর বং ক্রাশ আবির চ্যাটার্জির উপস্থাপনাতে জি বাংলার সারেগামাপা দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে। এবং তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে ড্যান্স ড্যান্স জুনিয়র সিজন ২।
টিআরপি যথাক্রমে – ৭.২, ৬.৪, ৫.১।

whatsapp logo
Advertisements
Avatar

Leave a Comment