Hoop Life

Wallet Vastu: মানিব্যাগে এই জিনিস রাখলেই ঘুরবে ভাগ্যের চাকা, দূর হবে অর্থাভাব

গৃহসজ্জায় আমরা নানা জিনিস ব্যাবহার করে থাকি। কেউ যেমন দেওয়ালে ছবি দিয়ে ঘর সাজিয়ে তোলেন, কেউ আবার ঘর সাজাতে ভালোবাসেন নানা শো-পিস দিয়ে। তবে বাস্তুশাস্ত্র মতে ঘর সাজালে ঘরের মধ্যে সদা বিরাজ করে সুখ ও শান্তি, এমনটাই মনে করেন অনেকেই। এদিকে প্রাচীন এই শাস্ত্রে গৃহসজ্জার নিখুঁত নিয়মাবলী বর্ণিত রয়েছে। তবে শুধুমাত্র গৃহসজ্জা নয়, বাস্তুশাস্ত্রে আরো অনেক নিয়ম বলা হয়েছে, যা আমাদের প্রতিদিনের জীবনের সঙ্গে সম্পর্কিত।

এবার আমাদের নিত্যদিনের জরুরি সামগ্রীর মধ্যে এই মানিব্যাগ বা ওয়ালেট অন্যতম। বহুকাল আগেই গোটা পৃথিবীতে এই জিনিসটি হয়ে ওঠে সকলের কাছে গুরুত্বপূর্ণ। তবে এই মানিব্যাগ সঠিক নিয়মে না রাখলে কিন্তু আপনার পকেট হতে পারে গড়ের মাঠ। পুরানো মানিব্যাগ ফেলে দিলেও হতে পারে মারাত্মক ক্ষতি। তবে মানিব্যাগে কিছু জিনিস রেখে দিলেই বদলে যেতে পারে অর্থভাগ্য। এই প্রতিবেদনে সেই বিষয়েই আলোচনা হবে।

বাস্তুশাস্ত্রে এমন অনেক জিনিসের উল্লেখ রয়েছে, যা মানিব্যাগে রাখা শুভ বলে মনে করা হয়। অর্থাৎ এইসব জিনিস মানিব্যাগে রাখলেই অর্থাভাব হবেনা কোনদিনই। এক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ হল সোনা বা পিতলের তৈরি একটি চৌকো, যা মানিব্যাগে ভেতরে রাখা যেতে পারে। তবে এটি মানিব্যাগে রাখার আগে গঙ্গাজলে ধুয়ে নিতে হবে। এছাড়াও মানিব্যাগে জাতকের রাশির প্রতীক রাখলেও বজায় থাকে সমৃদ্ধি। পাশাপাশি, মানিব্যাগে গোমতী চক্র বা কড়ি রাখলেও তা শুভ বলে মনে করা হয়।

তবে মানিব্যাগে বেশ কিছু জিনিস না রাখার বিধানও দেওয়া হয়েছে ভারতের প্রাচীনতম এই শাস্ত্রে। বাস্তশাস্ত্র মতে, মানিব্যাগে কখনোই বেশি কাগজ রাখা উচিত নয়। এর ফলে বেশি পরিমাণ টাকা খরচ হয়ে যেতে পারে। এছাড়াও মানিব্যাগে দেবদেবী বা গুরুর ছবি রাখাকেও অশুভ বলে মনে করা হয়। তাই এই জিনিসগুলি মানিব্যাগে একদমই রাখবেন না। এছাড়াও কোনোদিনই মানিব্যাগের ভেতর ধারালো কোনো জিনিস রাখবেন না। এতে অর্থক্ষয় হতে পারে। তবে মানিব্যাগের ভেতর নোট সবসময় গুছিয়ে রাখুন। ভাঁজ করে রাখবেন না।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের উপর রচিত। কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া আমাদের অভিপ্রায় নয়।

Related Articles