Hoop Life

Lifestyle: এক টুকরো কর্পূরেই জীবন যাবে বদলে, জেনে নিন সহজ বাস্তু টিপস

বাস্তু অনুসারে, কর্পূর নেতিবাচক শক্তি দূর করে এবং নিরাময় শক্তি দিয়ে চারপাশকে শুদ্ধ করে। এটি বাড়িতে সুখ, সমৃদ্ধি এবং শান্তি নিয়ে আসে। বাড়িতে কর্পূর ব্যবহারের বিভিন্ন উপায় রয়েছে। আরতির সময় কর্পূর পোড়ানো বাড়িতে কর্পূর ব্যবহার করার সবচেয়ে সহজ উপায়। যদি প্রতিদিন, সন্ধ্যেবেলা কর্পূর জ্বালাতে পারেন, তাহলে আপনার ঘর থেকে নেগেটিভিটি একেবারে দূর হয়ে যাবে এমনটাই বলছেন বাস্তু বিশেষজ্ঞরা।

আরেকটি উপায় হল একটি ডিফিউজারে কর্পূর ব্যবহার করা। একটি ইলেকক্ট্রিক ডিফিউজারে কর্পূরের সুন্দর গন্ধ, বাতাসকে বিশুদ্ধ করে এবং ঘরকে শান্ত ও প্রশান্ত করে তোলে। শুধু তাই না, মন ভালো রাখতে সাহায্য করবে। বাস্তু বলছে, ক্ষতিকারক শক্তিগুলি থেকে মুক্তি পেতে কিছু কর্পূর পোড়াতে হবে। কর্পূর ডিফিউজার শিশু এবং পোষা প্রাণী থেকে দূরে রাখুন। বাড়িতে কর্পূর পোড়ানোর সময় নিশ্চিত করুন যে এটি পর্দা থেকে দূরে রাখা হয়েছে। ডিফিউজারের দীর্ঘ ব্যবহার করবেন না।

কর্পূর কি এবং কেন এটি পূজায় ব্যবহৃত হয়?

কর্পূর একটি শক্তিশালী গন্ধ যুক্ত একটি স্বচ্ছ স্ফটিক উপাদান। কর্পূর বা ‘কাপুর’ (হিন্দিতে) বেশিরভাগ বাড়িতেই পাওয়া যায়। কর্পূর গাছের ছাল, যা মূলত এশিয়াতে পাওয়া যায়, বিশেষ করে ভারত, সুমাত্রা, ইন্দোনেশিয়া এবং বোর্নিওতে। এটি পূজা, আরতির জন্য ব্যবহৃত হয়। এটি একটি পবিত্র পদার্থ হিসাবে বিবেচিত হয়, যার শিখা নেতিবাচক শক্তিকে দূরে রাখে। হিন্দু বিশ্বাস অনুসারে, কর্পূরের ব্যবহার দেব-দেবীদের তুষ্ট করে। কর্পূর পোড়ানো আলো এবং সুবাস দেয়, উভয়ই আধ্যাত্মিকতার সাথে যুক্ত। কর্পূর পোড়ানো মানে ঈশ্বরের সাথে মন কে একাত্ম করা, জ্ঞান ও মঙ্গলের আলো ছড়িয়ে দেওয়া।

অসুস্থ ব্যক্তিকে সুস্থ করতে –
আপনি কি জানেন? আপনি যদি আপনার বাড়িতে ধুপ ধুনোর সঙ্গে সামান্য কর্পূর জ্বালাতে পারেন, তাহলে আপনার বাড়িতে যদি কোন অসুস্থ ব্যক্তি থাকে তাহলে তিনি নিমিষেই সুস্থ হয়ে যাবে, এটা কিন্তু কোনো কুসংস্কার নয়, বাস্তু বিজ্ঞানীরা বলছেন, কর্পূর এর মধ্যে রয়েছে সেই পরিমাণ ক্ষমতা, যা আপনার বাড়ী থেকে রোগ বালাইকে একেবারে বিদায় করে দিতে পারে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles