Hoop Life

Lifestyle: কোজাগরী লক্ষ্মী পুজোর দিন বাড়িতে কিনে আনুন এই জিনিস, অর্থনৈতিক সংকট দূর হবে

শুধুই মা দুর্গা পাড়ি দিয়েছেন স্বর্গলোকে। কিন্তু তাতে কি আছে বাঙ্গালীদের বড় উৎসব চলে যাওয়ার পরও থাকে বাঙালির প্রিয় উৎসব অর্থাৎ হিন্দুদের ঘরের দেবী মা লক্ষ্মীর পুজো আজ সন্ধ্যে থেকে পড়ছে। মা লক্ষ্মী পুজোর শুভ সময় এখন ঘরে ঘরে পূজো হবে কোজাগরী লক্ষ্মী প্রতিমা। আজকের দিনে যদি বাড়িতে দুটি ঝাঁটা কিনে আনতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবনের সমস্ত সমস্যা দূর হয়ে গেছে নিমেষের মধ্যে। আপনার জীবনের সমস্ত দুঃখ কষ্ট দূর করে দেবে নিমেষে। এমনিতেও বাড়িতে থাকলে ঝাঁটায় পা দিতে বারণ করে, তার প্রধান অর্থই হলো মা লক্ষ্মীর একটি সম্পর্ক রয়েছে, অনেকেই হয়তো বিশ্বাস করেন না, ভাবেন এগুলো সব কুসংস্কার, কুসংস্কার মোটেই নয়। কোজাগরী লক্ষ্মীপুজোর যদি আপনি মনোযোগ সহকারে কয়েকটি নিয়ম মেনে করে থাকেন, তাহলে দেখবেন আপনার জীবনে কোন দিন কোন সমস্যায় আপনাকে ঘিরে ধরতে পারবে না।

কোজাগরী লক্ষ্মী পুজোর দিন কোন দোকান থেকে এ দুটি একদম ভালো ঝাঁটা কিনে আনতে হবে। তবে এই ঝাঁটা কিন্তু আপনাকে ঠাকুর ঘরে রাখতে হবে। সুদ্ধ কাপড়ের এবং তার ওপরে গঙ্গা জল ছিটিয়ে দিতে হবে। লক্ষ্মী ঠাকুরের পায়ের কাছে রেখে আপনাকে লক্ষ্মী পুজো করতে হবে। তবে খেয়াল রাখবেন যেন কোনো অংশেই না খারাপ না হয়, তাহলে কিন্তু আপনার জীবনের শেষ দুর্গতি নেমে আসবে। অনেকেই এগুলোই মেনে নেন না। ভাবেন এগুলি কুসংস্কার যারা বিশ্বাস করেন না। তারা এই সমস্ত কাজ ভুলেও করতে যাবেন না।

কারণ মনে বিশ্বাস না থাকলে আপনি এই সমস্ত কাজ করে মোটেই আনন্দ পাবেন না। তাই মনে বিশ্বাস রাখুন আর এই নিয়মগুলো অবশ্যই পালন করুন। তাহলে দেখবেন আপনি কেন বুঝতে পারছেন না। যে অর্থনৈতিক সংকট আপনার জীবন থেকে যাচ্ছেই না আর শুধু অর্থনৈতিক সংকট নয়, অর্থনৈতিক সংকটের পাশাপাশি আপনার জীবনের মানসিক শারীরিক অবস্থা ক্রমশ ভেঙে পড়েছে। তারা অবশ্যই এই ছোট ছোট টোটকাগুলি পালন করুন, দেখবেন আপনার জীবন কত সুন্দর এবং রঙিন হয়ে উঠেছে।

whatsapp logo