whatsapp channel
Reality show

কন্ঠে যেন সরস্বতীর বাস, দৃষ্টিহীন প্রতিযোগীর গান শুনে কেঁদে ফেললেন শ্রেয়া ঘোষাল

সোনির সিঙ্গিং রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল’ শুরুর দিন থেকেই বিতর্কিত। এই শোয়ের উইনাররা প্রতি বছর সমালোচিত হলেও কমেনি শোয়ের আকর্ষণ। তবুও বিভিন্ন শহরে এই রিয়েলিটি শোয়ের অডিশনের সময় কম ভিড় হয় না। অনেকে যথেষ্ট ভালো গান গেয়েও সামান্য ভুলের জন্য পরের রাউন্ডে সিলেক্ট হতে পারেন না। কিন্তু কোনো প্রতিবন্ধকতা স্বপ্নকে আটকে রাখতে পারে না। তা উড়ানের পথে এগিয়ে যায় আত্মবিশ্বাসে ভর করে। মেনুকা (Menuka) শৈশব থেকেই দৃষ্টিহীন। কিন্তু তাঁর কন্ঠস্বরে ঝরে পড়ে সুরের মূর্চ্ছনা। এদিন ‘ইন্ডিয়ান আইডল’-এর অডিশন রাউন্ডে পাওয়া গেল তার প্রমাণ।

এদিন চ্যানেলের সোশ্যাল মিডিয়া পেজে মেনুকার অডিশনের ভিডিওটি শেয়ার করা হয়েছে যা কিছুক্ষণের মধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওয় দেখা যাচ্ছে, কালো চশমায় মেনুকার চোখ আবৃত হলেও কন্ঠস্বর নিপুণ। অত্যন্ত দক্ষতার সাথে ‘লগান’ ফিল্মের গান ‘ও পালন হারে’ গেয়ে শুনিয়েছেন মেনুকা। হাতে তাল দিয়ে অবাক করেছেন বিচারকদের। চলতি সিজনে বিচারকের আসনে রয়েছেন বিশাল ভরদ্বাজ (Vishal Bharadwaj), শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal), কুমার শানু (Kumar Shanu)। শানু ও বিশাল গানের শুরু থেকে মেনুকার কন্ঠের তারিফ করলেও শ্রেয়া একসময় আবেগতাড়িত হয়ে পড়েন।

কেঁদে ফেলেন তিনি। বিশালও আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। তবে তিনি নিজেকে সামলে নেন। এই ভিডিওর কমেন্ট সেকশনে নেটিজেনদের একাংশ মেনুকার কন্ঠস্বরের প্রশংসা করে লিখেছেন, গায়িকার কন্ঠস্বরে রয়েছে এক অদ্ভুত শান্তি। এই কারণেই কেঁদে ফেলেছেন শ্রেয়া। অনেকে লিখেছেন, মেনুকার গানে রয়েছে ঈশ্বরের প্রতি অপার ভক্তি।

ভিডিওটিতে মেনুকার গান শুনলে বোঝা যাবে, তিনি সত্যিই যোগ্য গায়িকা। কিন্তু প্রশ্নটা আবারও উঠছে। ‘ইন্ডিয়ান আইডল’-এর পর মেনুকাকে বলিউডে প্লে ব্যাকের সুযোগ করে দিতে পারবেন তো বিচারকরা? যাঁরা আজ বিচারকের আসনে বসে মেনুকার গান শুনে কাঁদছেন, তাঁরা মেনুকার মুখে সফল কেরিয়ার গড়ার হাসি ফুটিয়ে তুলতে পারবেন তো?

whatsapp logo