Hoop Tech

১ লাখের কম দামেই মিলবে অত্যাধুনিক ই-স্কুটার, Hero-কে চমক দিলো ল্যাপটপ নির্মাতা কোম্পানি

ভারতীয় দু-চাকা গাড়ির বাজারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। ক্রমশ পেট্রোল ও ডিজেলের অগ্নিমূল্য হওয়ার কারণে সকলেই এখন ই-ভেহিকেলের দিকে হাত বাড়াচ্ছেন। বলা বাহুল্য, দু’চাকা থেকে চার’চাকা, সবেতেই ইলেকট্রিক গাড়ির চাহিদা তুঙ্গে। আর এই বাজারে বেশ ভালো নামডাক হয়েছে ওলা, হিরো, ইয়ামহা সহ বেশ কয়েকটি কোম্পানির। এইসব কোম্পানির ইলেক্টটিক গাড়ি বা স্কুটারের চাহিদা এখন বেশ ভালো। তাই এখন শহর থেকে মফঃস্বল- সব জায়গাতেই ইলেকট্রিক গাড়ির শোরুম খোলা হচ্ছে অনেক।

দু’চাকা গাড়ি, বিশেষ করে স্কুটারের বাজারে এখন জনপ্রিয়তা পেয়েছে একাধিক গাড়ি নির্মাতা কোম্পানি। তবে এই এই চলতি বাজারে সকলকে টক্কর দিয়ে একটি দুর্দান্ত ফিচার্সের গাড়ি লঞ্চ করল Acer। এই কোম্পানিটি সম্প্রতি একটি অটোমোবাইল কোম্পানি হিসেবে বাজারে আত্মপ্রকাশ করেছে। এই কোম্পানি মূলত ল্যাপটপ ও কম্পিউটার গ্যাজেট বানিয়ে থাকে। তবে সম্প্রতি দুর্দান্ত ফিচার্স সহ একটি স্কুটার লঞ্চ করল তারা। Acer MUVI 125 4G স্কুটারটি সাড়া ফেলেছে ক্রেতাদের মধ্যে। এখন একনজরে দেখে নিন এই গাড়ির বিস্তারিত তথ্য।

■ লুক ও ডিজাইন: স্পোর্টি এবং মিনিম্যাল লুকে এই স্কুটার লঞ্চ করেছে নির্মাতা সংস্থা। লুকের দিকে নজর রেখে এই স্কুটারে রাখা হয়েছে দারু দারুন সব রংয়ের বিকল্প। এশার কোম্পানির এই ইলেকট্রিক স্কুটারটি একটি হালকা চেসিসের সাথে বাজারে উপলব্ধ হবে।

■ ইঞ্জিন: এই স্কুটারে একটি শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ৪৮V ৩৫.২Ah ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে এই স্কুটার। তাই এই স্কুটার একবার চার্জ দিলেই ৮০ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবে। এছাড়াও হাই-এফিশিয়েন্ট রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম এটিকে আরো বেশি আকর্ষণীয় করে তোলে। ৪ ঘন্টায় স্কুটারের ব্যাটারি পর্যাপ্ত চার্জ হয়ে যাবে। এছাড়াও এই স্কুটারে থাকছে একজোড়া ব্যাটারির সুবিধা।

■ ফিচার্স: এই স্কুটারে রয়েছে বেশ কিছু অত্যাধুনিক ফিচার্স। যার মধ্যে গুরুত্বপূর্ণ স্কুটারের ১৬ ইঞ্চি চাকা, পিছনে একটি শক শোষণকারী সিস্টেম, যা হাইড্রোলিক ফোর্কের সাথে উপলব্ধ হয়। এইসব ফিচার্স গাড়িটিতে অত্যাধুনিক মান প্রদান করে।

■ দাম: বর্তমানে ভারতের বাজারে এই গাড়িটি পাওয়া যাচ্ছে। এই স্কুটারের দাম বেশ নজরকাড়া। এক লাখের কম দামে এই স্কুটার মিলছে বাজারে। বর্তমানে এই ইলেকট্রিক স্কুটারের দাম ভারতীয় বাজারে রয়েছে ৯৯,৯৯৯ টাকা।

Related Articles