Hoop Life

Mustard Vastu: হাজার সমস্যা দূর হবে সর্ষের তেল দিয়েই, জেনে নিন আসল উপায়

ভারতের প্রাচীন শাস্ত্রের মধ্যে অন্যতম হল বাস্তুশাস্ত্র। শুধু ভারতে নয়, গোটা এশিয়া ভূখণ্ডে এখনো বহুলভাবে প্রচলিত এই শাস্ত্র। বাস্তুশাস্ত্রে মূলত গৃহসজ্জা এবং তার বিভিন্ন রীতিনীতি নিয়ে আলোচনা করা হয়। কোন জিনিস বাড়ির কোথায় রাখলে বাড়ির উপর ইতিবাচক শক্তির প্রভাব বৃদ্ধি পাবে বা কোন জিনিস কোন দিকে রাখলে তার প্রভাব হবে মারাত্মক, তা বিস্তারিত আলোচনা করা হয় বাস্তুশাস্ত্রে। জীবনে এর জীবন্ত প্রভাব বর্তমান। তাই অনেকেই মেনে চলে বাস্তুশাস্ত্র।

বাস্তুশাস্ত্রে সর্ষে হল একটি ভীষণভাবে গুরুত্বপূর্ণ জিনিস। কারণ কর্পূর হল এমন একটি জিনিস যা ভাগ্যের চাকা ঘুরিয়ে দিতে পারে যে কারো। এদিকে গৃহস্থালির নানা কাজে সর্ষে ও তা থেকে তৈরি সর্ষের তেল হল একটি অত্যন্ত সাধারণ জিনিস। বিভিন্ন রান্না করার সময় সর্ষের তেলের ব্যবহার হয়ে থাকে। এছাড়াও বিভিন্ন রান্নায় সর্ষে পেস্টও ব্যবহার হয়। তবে এগুলি ছাড়াও সর্ষের বেশ কিছু গুনাগুন রয়েছে, যা বাস্তুশাস্ত্রে উল্লেখ রয়েছে। দেখে নিন কিভাবে ও কোথাও এবং কাদের ক্ষেত্রে সর্ষের ব্যবহারে মিলবে সুফল।

বাস্তুশাস্ত্র মতে, সর্ষে হল শনিদেব ও গুরুর সঙ্গে সম্পর্কিত একটি দ্রব্য। জ্যোতিষশাস্ত্র মতে, কুণ্ডলীতে শনি ও বৃহস্পতির অবস্থান খারাপ হলে সরাহের তেল ব্যবহার করা খুব উপকারী। তাই জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞদের মতে, যেসব জাতক ও জাতিকাদের জন্মের রাশিতে শনি অশুভ অবস্থান থাকে, তাদের ক্ষেত্রে প্রতিদিন সরিষার তেল মালিশ করা ভীষণভাবে উপকারী হতে পারে। এছাড়াও তাদের ক্ষেত্রে রান্নার সময় শুধু সর্ষের তেল দিয়ে যদি রান্না করা হয়, তাহলে তাদের ভাগ্যরেখা থেকে শনির অশুভ প্রভাব কমে যায় এবং জীবনের নানা সমস্যা দূর হয়।

তবে শুধু শনির লহারাপ অবস্থান নয়, বৃহস্পতির লহারাপ অবস্থানের কুপ্রভাব দূর করতেও সর্ষের তেল ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা। তাদের মতে, যেসব মানুষের কুণ্ডলীতে বৃহস্পতি অশুভ অবস্থানে রয়েছে, তাদের এই কুপ্রভাব দূর করতে সর্ষের তেলের সঙ্গে হলুদ মিশিয়ে বৃহস্পতিবার কোনও দরিদ্র ব্যক্তিকে দান করতে হবে। এছাড়াও তাদের গায়ে ও মাথায় সর্ষের তেল মালিশ করে হলেও সুফল মিলবে বলে মকনে করেন বাস্তশাস্ত্র বিশেষজ্ঞরা।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যের ভিত্তিতে লেখা হয়েছে। কোনরূপ কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া আমাদের উদ্দেশ্য নয়।

Related Articles