whatsapp channel
Hoop VideoHoop Viral

অন্ধকারে চার দেওয়ালের আড়ালে গোপন কুকীর্তি, ঝড়ের গতিতে ভাইরাল হচ্ছে এই শর্টফিল্ম

পাঁচ বছর আগে নিজস্ব ইউটিউব চ্যানেল খুলেছিল ‘ডি আর প্রোডাকশন’। এই ইউটিউব চ্যানেলে তারা আপলোড করেছে একের পর এক বাংলা শর্ট ফিল্ম। এর মধ্যে অন্যতম হল ‘দায়ী’। এই শর্ট ফিল্মটির ভিউ অতিক্রম করেছে সাড়ে পাঁচ লক্ষ। 2018 সালের 3 রা জুন অর্থাৎ করোনা অতিমারীর আগে এই শর্ট ফিল্মটি আপলোড করা হয়েছিল। এটি প্রযোজনা ও পরিচালনা করেছেন দেবজ্যোতি রায় (Debojyoti Roy)। শর্ট ফিল্মের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শতরূপা (Shatarupa), বিভান (Bivan), দীপ (Dip), সুতপা (Sutapa)।

‘দায়ী’-র কাহিনী আবর্তিত হয়েছে একটি গরিব পরিবারকে কেন্দ্র করে। পরিবারে রয়েছে টিয়া নামে এক তরুণী ও তার মা-বাবা। বাবা ভ্যান রিকশা চালিয়ে আয় করেন। এর মধ্যেই টিয়ার মায়ের ক্যান্সার ধরা পড়ে। টিয়ার মা মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। কারণ সে জানে, এই রোগের জন্য প্রয়োজনীয় চিকিৎসার টাকা তাদের পরিবারের কাছে নেই। কিন্তু টিয়া ও তার বাবা তাকে ভরসা যোগায়, তারা ঠিক টাকার যোগাড় করবে। এই সময় টিয়া তাদের পাড়ার ছেলে শম্ভুর বাড়ি গিয়ে তার মায়ের অসুস্থতার কথা বলে। শম্ভু তাকে একটি ব্যবসা করার বুদ্ধি দেয়। সে বলে, ব্যবসাটি রিস্কি হলেও এতে লাভ রয়েছে। এর মধ্যেই টিয়ার মায়ের আচমকাই প্রচন্ড শরীর খারাপ হয়ে যায়।

অপরদিকে শম্ভুর পরামর্শে টিয়া যৌন সম্পর্কের টোপ দেখিয়ে লুঠ করতে থাকে তার ক্লায়েন্টদের। প্রয়োজনে গলায় ছুরিও বসায় সে। কিন্তু মেয়ে রাত করে বাড়ি ফিরলে টিয়ার বাবার সন্দেহ হয়। সে টিয়াকে কাজ করতে যেতে বারণ করে। টিয়ার বাবা সিদ্ধান্ত নেয়, সে বাড়ি বেচে দিয়ে সেই অর্থে টিয়ার মায়ের চিকিৎসা করাবে। এক রাতে বাড়ি বেচার কথা বলে আগাম টাকা নিয়ে ফেরার পথে দুষ্কৃতীদের হাতে ধরা পড়ে টিয়ার বাবা।

সেই দুষ্কৃতী আর কেউ নয়, টিয়া ও শম্ভু। শীতের রাতে শাল মুড়ি দেওয়া অবস্থায় বাবাকে চিনতে না পেরে তার পেটে ছুরির কোপ মারে টিয়া। কিন্তু পরক্ষণেই সে নিজের ভুল বুঝতে পারে। বাবাও জেনে যায় টিয়ার আসল পরিচয়। বেগতিক দেখে শম্ভু পালিয়ে যায়। মারা যায় টিয়ার বাবা।

whatsapp logo