Hoop Life

Hair Care: খসবে না বেশি টাকা, চুলের যত্নে ডিমের সঙ্গে মিশিয়ে নিন এই তিনটি জিনিস

চুল ঠিক করার কোন জন্য আমরা কত কিছুই না করে থাকি। কত আয়ুর্বেদিক তেল কত কিছু ব্যবহার করে কিন্তু তার পরেও যখন দেখে চুলের অবস্থা একেবারেই ভালো হচ্ছে না। তখন কিন্তু সত্যিই চিন্তায় পড়তে হয় কারণ প্রত্যেকেরই চুল হলো একটা সৌন্দর্যের অঙ্গ। আর এই সৌন্দর্যের অঙ্গটা যদি একবার নষ্ট হয়ে যায়, তাহলে অনেক কিছু করার পরও কিন্তু সমস্ত কিছু হাতের বাইরে চলে যায়।

তবে চিন্তা করার কোন কারণ নেই, চুল ভালো করতে গেলে যা প্রয়োজন তা কিন্তু আপনার একেবারে হাতের কাছেই আছে। সেক্ষেত্রে ব্যবহার করতে পারেন মাত্র তিনটে জিনিস যেটা আপনার হাতের কাছে থাকবে, তার সাথে ডিম মিশিয়ে নিয়ে চুলে ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর পরিষ্কার ঝলমলে হয়ে গেছে।

১) ডিম, অলিভ অয়েল: একটা ডিমের সঙ্গে অলিভ অয়েল কে খুব ভালো করে মিশিয়ে নিন। তারপরে চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত ভালো করে লাগিয়ে অন্তত এক ঘন্টার মতন রেখে দেন, তারপরে জল দিয়ে ভালো করে ধুয়ে নিয়ে শ্যাম্পু করে ফেলুন। তবে অবশ্যই মাথায় রাখবেন ডিম লাগানোর আগেও যেন চুল পরিষ্কার থাকে। নোংরা মাথায় লাগালে কাজ কিন্তু হবে না।

২) ডিম, মধু: একটা ডিমের সঙ্গে দুই থেকে তিন টেবিল চামচ মধুকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। তবে যাদের চুল বেশি থাকে তারা কিন্তু একটা জায়গায় দুটো ডিম ব্যবহার করতে পারেন। খুব ভালো করে চুলের ডগা থেকে পুরো চুলে পর্যন্ত ভালো করে লাগিয়ে নিয়ে চুলটা বেঁধে এক ঘন্টা রেখে শ্যাম্পু করে ফেলুন।

৩) ডিম, টক দই: একটা ডিমের সঙ্গে দুই থেকে তিন টেবিল চামচ টক দইকে খুব ভালো করে মিশিয়ে মাথায় আগে ভালো করে ম্যাসাজ করে নিন। তারপরে অন্তত এক থেকে দেড় ঘন্টা রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles