Hoop Life

Hair Care Tips: চুলের যত্নে হেনার সঙ্গে মিশিয়ে নিন এই উপাদান, চুল হবে ঘন, কালো, মজবুত

শীতকাল মানে খুশকির সমস্যা কিন্তু বেড়ে যায়, আর যত খুশকির সমস্যা হবে। চুল পড়ার সমস্যাও কিন্তু বেড়ে যাবে, এছাড়া চুল কালো কুচকুচে করতে অবশ্যই ব্যবহার করুন হেনা পাউডার। হেনা পাউডারের সঙ্গে মিশিয়ে নিতে পারেন অসাধারণ কারিপাতা। কারিপাতা চুলের জন্য ভীষণ ভালো যদি দক্ষিণ ভারতের মহিলাদের দেখেন তাহলে দেখবেন, তারা প্রচুর পরিমাণে খাওয়াতে এবং চুলে মাখার ক্ষেত্রে কারিপাতা ব্যবহার করেন। সেই জন্য তাদের চুল এত সুন্দর।

চুল ভালো করতে আমরা প্রত্যেকেই হেনা করি। আমরা অনেকেই না জেনে হেনা করি। আমরা ভাবি হেনা করলে চুল ভালো থাকবে, কথাটা একেবারে সত্যি। তবে হেনার সঙ্গে মিশিয়ে নিন কয়েকটা জিনিস তাহলে কিন্তু আরো সুন্দর থাকবে, আগে জেনে নিন হেনার সঙ্গে ঠিক কী কী মেশাতে হবে তারপরে আমাদের Hoophaap এর পাতায় দেখে নেবেন হেনা করার পাঁচটি অসাধারণ উপকারিতা।

হেনা করার সময় অবশ্যই হেনার সঙ্গে একটি ডিম এবং মেথি বাটা, কারি পাতা বাটা, নিমপাতা বাটা ও অ্যালোভেরা জেল খুব ভালো করে মিশিয়ে নেবেন। যদিও হেনার মধ্যে অনেক উপকারী উপাদান থাকে। তা সত্বেও এই উপাদানগুলো যদি আলাদা করে মিশিয়ে নিতে পারেন, তাহলে কিন্তু চুলের সমস্যা আরো তাড়াতাড়ি সমাধান হবে।

জেনে নিন হেনা করার উপকারিতা –

১) যদি সপ্তাহে অন্তত একবার অর্থাৎ মাসে চারবার নিয়ম করে কি না করতে পারেন তাহলে চুল পড়া বন্ধ হবে।

২) নিয়মিত হেনা করলে যাদের সাদা চুলের সমস্যা আছে তাদের চুল কালো হবে।

৩) নিয়মিত হেনা করলে চুলের খুশকির পরিমাণ অনেকাংশে কমে যাবে।

৪) নিয়মিত হেনা করলে চুল রুক্ষ শুষ্ক হওয়ার বদলে নরম হয়ে যাবে।

৫) হেনা করলে দেখবেন আপনার টাক মাথাতেও নতুন নতুন ছোট ছোট চুল গজিয়েছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles