Hoop Life

ঝকঝকে স্কিন পেতে বাড়িতেই করুন ফেসিয়াল, জেনে নিন স্টেপ বাই স্টেপ পদ্ধতি

গ্লাস স্কিন হলো এমন একটি ফেসিয়ালের পদ্ধতি যার মাধ্যমে আপনি খুব সহজেই উজ্জ্বল, চকচকে ত্বক পেতে পারেন। এটি সাধারণত কোরিয়ানদের রূপচর্চার একটি অন্যতম বিষয় মেনে নেওয়া হয়। কোরিয়ার মেয়েরা হল সবচেয়ে সুন্দরী, কিন্তু চাইলে আপনিও কোরিয়ান রূপচর্চা ফলো করে এমন অসাধারণ ত্বকের অধিকারী হতে পারেন জেনে নিন এই কোরিয়ান ফেসিয়ালের পদ্ধতি।

কোরিয়ানদের মতো গ্লাস স্কিন পাওয়ার জন্য আপনাকে মেনে চলতে হবে- এই নিয়ম গুলি প্রথমে এক চামচ টক দই তার সঙ্গে এক চামচ মধু মিশিয়ে একটি পেস্ট তৈরি করে মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। তারপরে দু চামচ টক দই, এক চামচ কফি পাউডার, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে স্ক্রাব করতে হবে। এরপরে মুখ ভালো করে ধুয়ে নিয়ে দু চামচ টক দই, এক চামচ মধু, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে বেশ কিছুক্ষণ লাগিয়ে রাখতে হবে।  তারপর দুই চামচ টক দই, এক চামচ টমেটো পেস্ট ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে নিয়ে কুড়ি মিনিট রেখে ভালো করে ধুয়ে নিতে হবে।

এছাড়াও সারাদিনে প্রচুর পরিমাণে জল পান করতে হবে। গ্লাস স্কিন পাওয়ার জন্য এটি অসাধারণ একটি উপাদান। তাই আর সাত-পাঁচ না ভেবে উপরে নিয়মগুলি প্রতিদিন মেনে চলুন পরপর সাতদিন করতে পারলেই আপনি আপনার ত্বকের পরিবর্তন বুঝতে পারবেন।

Related Articles