whatsapp channel

Gold Facial At Home: পুজোর আগে মাত্র কুড়ি মিনিটে করুন গোল্ড ফেসিয়াল, উজ্জ্বল প্রাণবন্ত ত্বক পাবেন

পুজোর সময় সাজগোজ করার আগে নিজের ত্বককে ভীষণভাবে উজ্জ্বল আপনি বাড়িতে বসেই করতে পারবেন। তার জন্য পার্লারে যাওয়ার প্রয়োজন হবে না। বাড়িতেই করে ফেলুন গোল্ড ফেসিয়াল তবে গোল্ড ফেসিয়াল বলতে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

পুজোর সময় সাজগোজ করার আগে নিজের ত্বককে ভীষণভাবে উজ্জ্বল আপনি বাড়িতে বসেই করতে পারবেন। তার জন্য পার্লারে যাওয়ার প্রয়োজন হবে না। বাড়িতেই করে ফেলুন গোল্ড ফেসিয়াল তবে গোল্ড ফেসিয়াল বলতে অনেকেই ভুল ভাবেন, সকলেই ভাবেন সোনা দিয়ে বুঝি গোল্ড ফেসিয়াল হয়। পার্লারগুলোতে হয়তো দামি ক্রিম এর মধ্যে সোনার গুঁড়ো থাকে। কিন্তু বাড়িতে কয়েকটি ঘরোয়া উপাদান ব্যবহার করেই আপনি সোনার মতন উজ্জ্বল ত্বক পেতে পারেন।

১) দু’চামচ কস্তুরী হলুদ, এক চামচ মধু মিশিয়ে নিয়ে ভালো করে গোটা মুখে হাতে-পায়ে লাগিয়ে রাখুন। কস্তুরী হলুদ ত্বকের জন্য ভীষণ ভালো একটি উপাদান। দোকান থেকে কিনে এনে তা মিক্সিতে ঘুরিয়ে রেখে দিন। প্রতিদিন স্নানের আগে এই প্যাকটি মিশিয়ে সারা শরীরে লাগান। সোনার মতন ত্বক পেতে এই মিশ্রণটির জুড়ি মেলা ভার।

২) ঝকঝকে ফর্সা ত্বক পাওয়ার জন্য প্রতিদিন ত্বকের চর্চায় ব্যবহার করুন কফি পাউডার। এক চামচ কফি পাউডার, এক চামচ কস্তুরী হলুদ, এক চামচ মধু, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে মুখে গলায় পিঠে লাগিয়ে রাখুন। এখানে ব্যবহৃত প্রত্যেকটি উপাদান ত্বকের জন্য ভীষণ ভালো। ত্বককে সুস্থ রাখতে ত্বককে ঝলমলে করতে এই মিশ্রণটি জুড়ি মেলা ভার।

৩) দু’চামচ পাকা পেঁপে, এক চামচ কস্তুরী হলুদ, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে স্নানের আগে মুখে গলায় হাতে ভালো করে লাগিয়ে নিন। পাকা পেঁপে ত্বককে নরম এবং পরিষ্কার করতে খুব ভালো একটি উপাদান।

৪) এক টুকরো টমেটো, এক চামচ বেকিং সোডা ভাল করে মিশিয়ে নিয়ে পিঠে, গলায়, মুখে ভালো করে ঘষে ঘষে লাগান। মরা কোষ দূর করে ত্বককে মোলায়েম এবং মসৃণ করতে এই মিশ্রণটি ভীষণ ভালো।

পুজোর আগে সোনার মতো ঝকঝকে উজ্জ্বল ত্বক পেতে এই চারটি মিশ্রনের মধ্যে যেকোনো একটি ব্যবহার করুন। ইচ্ছা করলে একদিন অন্তর একদিন এক একটি প্যাক ব্যবহার করতে পারেন। পার্লারে গিয়ে বেশি টাকা খরচ করতে পারে সমাজের কয়েক শ্রেণীর মানুষ। কিন্তু সুন্দর হতে তো সকলেরই ইচ্ছা করে। তাই বাড়িতে বসেই পার্লারের মতো গোল্ড ফেসিয়াল করে নিজের ত্বককে উজ্জ্বল করুন এই প্যাকগুলোর সাহায্যে।

Gold Facial At Home: পুজোর আগে মাত্র কুড়ি মিনিটে করুন গোল্ড ফেসিয়াল, উজ্জ্বল প্রাণবন্ত ত্বক পাবেন

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক