whatsapp channel

Lifestyle: অন্তর্বাস কেনা ও পরার সময় কিছু গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখতেই হবে

মেয়েদের রোজকার ব্যবহারের জীবনে অন্তর্বাস একটি গুরুত্বপূর্ণ অংশ। কাপড়ের টুকরোটি ছোট হলেও এর গুরুত্ব অপরিসীম। লজ্জা নিবারণ হোক বা স্টাইল সবেতেই অন্তর্বাস পারফেক্ট হওয়া চাই। আজকের প্রতিবেদনের মাধ্যমে আপনি জানতে…

Avatar

Susmita Kundu

Advertisements
Advertisements

মেয়েদের রোজকার ব্যবহারের জীবনে অন্তর্বাস একটি গুরুত্বপূর্ণ অংশ। কাপড়ের টুকরোটি ছোট হলেও এর গুরুত্ব অপরিসীম। লজ্জা নিবারণ হোক বা স্টাইল সবেতেই অন্তর্বাস পারফেক্ট হওয়া চাই। আজকের প্রতিবেদনের মাধ্যমে আপনি জানতে পারবেন দুটি বিষয়। এক হল – অন্তর্বাস কেনার সময় যেই দিকগুলো নজরে রাখা উচিত (Smart tips while buying right bra) এবং দ্বিতীয়ত, অন্তর্বাস পরিধানের সময় যা যা বুঝে নেওয়া উচিত (Important tips while wearing bra)। চলুন শুরু করা যাক।

Advertisements

অন্তর্বাস কেনার সময় এমন ব্র্যান্ড চয়ন করুন যেগুলির ফেব্রিক উন্নতমানের এবং কাপড় যেন খুব বেশি মোটা না হয়, এতে করে ঘামের সময় ত্বকে চুলকানির সৃষ্টি হতে পারে। এছাড়া, সাইজ বুঝে কেনা উচিত। খুব বেশি টাইট অন্তর্বাস একেবারেই পরা উচিত নয়, এতে করে ভবিষ্যতে স্তনের নানান সমস্যা দেখা দিতে পারে। একেবারে ঢিলে অন্তর্বাস কেনাও ঠিক হবে না। এক্ষেত্রে মাথায় রাখতে হবে যেই অন্তর্বাসটি আপনি কিনছেন সেটি যেন আরামদায়ক হয়, খুব বেশি চাপা হলে শ্বাস নিতে কষ্ট হয়, এবং একটু বেশি জোরে হাঁটলেও কষ্ট বাড়ে।

Advertisements

এবার আসা যাক অন্তর্বাস পরিধানের ক্ষেত্রে এবং পরিধানের পর যা যা খেয়াল রাখবেন সেই বিষয়ে। প্রথমত, একটি অন্তর্বাস যত দামী হোক না কেন চার মাসের বেশি ব্যাবহার করা উচিত নয়। প্যাডেড ব্রায়ের ক্ষেত্রে বছরে অন্তত পক্ষে তিন থেকে চারবার প্যাড বদলানো উচিত। দ্বিতীয়ত, প্রতিদিন অন্তর্বাস ধুয়ে নেওয়া উচিত, প্রয়োজনে ডেটল জাতীয় অ্যান্টিসেপটিক তরল ব্যাবহার করতে পারেন। তৃতীয়ত, রাত্রে ঘুমনোর সময় অন্তর্বাস নয়। সেই সময় সমস্ত শরীর মুক্ত রাখাই উচিত।

Advertisements

একটি ভালো, আরামদায়ক অন্তর্বাস একজন নারীর অন্তরের আত্মবিশ্বাস জাগিয়ে তোলে। এছাড়া একটি সুন্দর অন্তর্বাস স্তনের গঠনকে সুগঠিত ভাবে রাখতে সাহায্য করে। তাই সঠিক অন্তর্বাস কেনা ও ব্যাবহার করা প্রত্যেক মেয়ের অত্যন্ত গুরুত্বপূর্ন কাজ।

Advertisements
whatsapp logo
Advertisements