whatsapp channel

Skin Care Tips: বর্ষায় শুষ্ক ত্বকের যত্ন নেবেন এই ৫টি সহজ উপায়ে

বর্ষাকাল মানেই বাইরে একেবারে প্যাচপ্যাচে কাদা আর সারাক্ষণ বৃষ্টির ফলে মাঝে মধ্যে গরম লাগার বিষয়টি থেকেও যায়। মাঝে মাঝে আবার ঘেমে স্নান করে যান, কখনো কখনো তখন ত্বকের একেবারে দফারফা,…

Avatar

বর্ষাকাল মানেই বাইরে একেবারে প্যাচপ্যাচে কাদা আর সারাক্ষণ বৃষ্টির ফলে মাঝে মধ্যে গরম লাগার বিষয়টি থেকেও যায়। মাঝে মাঝে আবার ঘেমে স্নান করে যান, কখনো কখনো তখন ত্বকের একেবারে দফারফা, কিন্তু মাঝে মধ্যে আবার শুষ্ক ত্বকের সমস্যা দেখা যায়। দেখে নিন বর্ষায় কিভাবে শুষ্ক ত্বকের যত্ন নেবেন? Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ সহজ টিপস।

১) প্রথমেই ত্বক ভালো করে পরিষ্কার করতে হবে। আমরা অনেক সময় বুঝতে পারিনা, তখন পরিষ্কার থাকার জন্য কিন্তু ত্বক শুষ্ক দেখাতে পারে।

২) তারপরে ত্বকে ভালো করে মোটা করে ময়েশ্চারাইজার লাগাতে হবে। ত্বক পরিষ্কার করার অন্তত দু তিন মিনিটের মধ্যেই এটি করে ফেলতে হবে।

৩) আমরা অনেক সময় ভাবি, বর্ষাকালে যেহেতু মেঘলা আকাশ তাই সানস্ক্রিন লাগানো দরকার নেই। কিন্তু আপনি কি জানেন সানস্ক্রিন বর্ষাকালেও ভীষণ প্রয়োজনীয়। তাই বাইরে বেরোনোর সময় বা বাড়িতে যদি সারাক্ষণ রান্না ঘরে সামনে থাকে সামান্য পরিমাণে সানস্ক্রিন লোশন লাগিয়ে ফেলুন।

৪) শুষ্ক ত্বকের জন্য প্রয়োজন দুধের সর, সামান্য পরিমাণে মধু সামান্য গ্লিসারিন খুব ভালো করে মিশিয়ে প্রয়োজনে অ্যালোভেরা জেল দিতে পারেন একটি ভালো নাইট ক্রিম বানিয়ে ফেলুন, এতে ফ্রিজে রাখতে হবে। রাত্রিবেলা শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে এটি লাগিয়ে শুয়ে পড়ুন।

৫) যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তাদের একটি বিষয় মাথায় রাখতে হবে, কখনো জোরে জোরে ত্বকের ওপরে ঘষে ঘষে কোন কিছু লাগাবেন না এবং কোনো কিছু ঘষে ঘষে তুলতে যাবেন না। তাহলে কিন্তু ত্বক একেবারে নষ্ট হয়ে যাবে।

whatsapp logo