Hoop Life

Turmeric Facepack: চেহারায় থাকবে সোনালী আভা, হলুদের গুঁড়ো দিয়েই পাবেন অসাধারণ গ্লো

কাঁচা হলুদ অনেকেই সহ্য করতে পারেন না, যাদের পক্ষে কস্তুরি হলুদ কেনা সম্ভব হয় না, তাদের জন্য অসাধারণ হলুদের এই ফেসপ্যাকটি খুবই উপযুক্ত। আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটপট দেখে ফেলুন হলুদকে কিভাবে ব্যবহার করবেন ত্বকের চর্চার জন্য।

প্রথমেই আপনাকে এক থেকে তিন চামচ হলুদ গুঁড়ো নিয়ে নিতে হবে সেক্ষেত্রে রান্নার কাজে যে হলুদ ব্যবহার করা হয় সে হলুদ নিয়ে নিতে পারেন। হলুদকে খুব ভালো করে ভেজে দিতে হবে, ভালো করে ভাজাভুজি হয়ে যাওয়ার পরে তারপরে দেখবেন কফি পাউডারের মতন দেখতে হয়ে গেছে, মানে রং পরিবর্তন হয়েছে।

এবার এই ফেসপ্যাকটিক এক চামচ নিয়ে নিতে হবে, তারপর এর সঙ্গে মিশিয়ে নিতে হবে, দুই থেকে তিন টেবিল চামচ হলুদ, এক টেবিল চামচ চন্দন গুঁড়ো এবং পরিমাণ মতো গোলাপজল খুব ভালো করে মিশিয়ে নিয়ে গলায়, পিঠে, কনুই এবং আন্ডার আর্মসের যেখানে কালো দাগ আছে বা তাইলে মুখেও লাগাতে পারেন খুব ভালো।

উপকারিতা

১) ত্বক ফর্সা করতে সাহায্য করে এই প্যাক।

২) ব্রণ, র‍্যাশ সব নিমেষে গায়েব করে দেয়।

৩) অকাল বার্ধক্য দূর করতে সাহায্য করে, ত্বকের উপরে হওয়া বলিরেখা সহজেই দূর করে দেয়।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক