Hoop News

নতুন বছরে চাকরির সুবর্ণ সুযোগ, ১৮০০-র ও বেশি পদে নিয়োগ করছে ইন্ডিয়ান অয়েল

বর্তমানে দেশে বেকার সমস্যা যুবক যুবতীদের কপালে চিন্তার ভাঁজ ক্রমেই বাড়াচ্ছে। দেশ তথা রাজ্যে বহু তরুণ তরুণী যুবক যুবতীরাই এখনো কর্মহীন। পড়াশোনা শেষ করে ডিগ্রি নিয়েও বেকার বসে থাকার যন্ত্রণা যে কী তা প্রতিনিয়ত অনুভব করছে বহু মানুষ। একটা কাজের জন্য হা পিত্যেশ করে বসে রয়েছেন অনেকেই। তাদের জন্য এই প্রতিবেদনটি বেশ দরকারে লাগবে। এই প্রতিবেদনে থাকছে এক নতুন কাজের সুযোগের ব্যাপারে যাবতীয় তথ্য।

কর্মী নিয়োগ হচ্ছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে (Indian Oil Corporation Limited)। শিক্ষানবীশ পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে এই সংস্থায়। ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে নোটিফিকেশন। গত ১৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে গিয়েছে রেজিস্ট্রেশন এর প্রক্রিয়াও। আগামী বছর অর্থাৎ ২০২৪ সালের ৫ জানুয়ারি বিকেল পাঁচটার সময়ে বন্ধ হবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া। মোট ১৯২০ টি শূন্য পদে নিয়োগ করা হবে। কীভাবে আবেদন করা যাবে এই পদের জন্য আর কারাই বা আবেদন করতে পারবেন, সব তথ্য রইল এই প্রতিবেদনে।

এই পদের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ২৪। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। পরীক্ষাও হবে অনলাইনে। থাকবে Objective Type Multiple Choice Question। অর্থাৎ একটি প্রশ্নের একাধিক সম্ভাব্য উত্তর। এক একটি প্রশ্নে চারটি করে অপশন দেওয়া থাকবে। এই পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের শর্তাবলীর ভিত্তিতে হবে প্রার্থী বাছাই। পরীক্ষায় পাশ করলে তারপর ডকুমেন্ট ভেরিফিকেশন হবে। জেনে নিন কীভাবে আবেদন করবেন।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড এর অফিশিয়াল ওয়েবসাইট iocl.com এ যেতে হবে প্রথমে। এবার হোমপেজের কেরিয়ার ট্যাবে ক্লিক করতে হবে। এবার Engagement of Apprentices vide Advertisement No. IOCL/MKTG/APPR/2023-24 এ ক্লিক করলে একটি নতুন পেজ ওপেন হবে। এবার লগ ইন ক্রেডেনশিয়াল দিয়ে নাম রেজিস্টার করতে হবে। ফর্মটি ভরে নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ফি জমা করলেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে। তবে ফর্মের একটি হার্ড কপি অর্থাৎ প্রিন্ট আউট নিজের কাছে রাখতে ভুলবেন না।

Related Articles