Hoop Story

সংসারে মা লক্ষ্মীকে ধরে রাখতে প্রতি বৃহস্পতিবার মানতে হবে কিছু বিশেষ নিয়ম

বৃহস্পতিবার মানে লক্ষ্মী বার। এই দিন মা লক্ষ্মীর আরাধনা করলে সংসারের সুখ স্বাচ্ছন্দ বৃদ্ধি পায়, কোনোদিন অর্থের অভাব ঘটবে না। অর্থনৈতিকভাবে ফুলে ফেঁপে উঠবেন। প্রতি বৃহস্পতিবার নিয়ম মেনে লক্ষ্মীপুজো করুন।

১) প্রতি বৃহস্পতিবার ঠাকুর ঘরে লক্ষ্মী পুজো করার সময় শঙ্খ বাজান। লক্ষ্মী ঠাকুর যেখানে বসাবেন তার সামনে রেখে দিন পাঁচটি কড়ি।

২) পুজো করার সময় যদি প্রতিদিন ঠাকুরের পায়ের ছাপ আঁকতে পারেনতো ভালো হয়, আর না হলে প্রতি বৃহস্পতিবার চালের গুঁড়ো দিয়ে দেবীর পায়ের ছাপ ঘরের মেঝেতে বা চৌকাঠে একে দিন। তবে এখন আমাদের কর্মব্যস্ত জীবনে এত কিছু করার সময় থাকে না, সেই সবও ব্যবস্থা রয়েছে এর জন্য স্টিকারে লক্ষ্মী ঠাকুরের পায়ের ছাপ কিনতে পাওয়া যায়। খুব প্রয়োজন এইগুলিও ব্যবহার করতে পারেন।

৩) প্রতিদিন স্নান করার পরে গায়ত্রী মন্ত্রের এক মালা জপ করবেন। যেখানে ১০৮ বার লক্ষ্মীর নাম নেবেন। কম সময়ের জন্য যদি প্রতিবার সম্ভব নাও হয় তাহলে প্রতি বৃহস্পতিবার এটি মেনে চলুন।

৪) ঘট প্রতিষ্ঠার সময় ধানের ছড়া দিতে কখনো ভুলবেন না। এটি রাখলে কখনোই অর্থনৈতিক দিক থেকে কোনো সমস্যা হবে না।

নামে লক্ষ্মী হলেও, দেবী কিন্তু খুবই চঞ্চলা। সঠিক নিয়ম করে যদি পূজো না করতে পারেন তাহলে কিন্তু লক্ষ্মী আপনার সংসারে স্থায়ীভাবে থাকবে না। তাই প্রয়োজন সঠিক নিয়ম মেনে চলার। প্রতিদিন, যদি সময় না থাকে তাহলে প্রতি বৃহস্পতিবার অবশ্যই নিয়ম মেনে লক্ষ্মীপুজো করুন।

Related Articles