Hoop Life

Hair Care: বৃষ্টিতে ভিজে চুলের দফারফা? নামমাত্র খরচে পেয়ে যান সহজ সমাধান

রেমালের জেরে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হয়ে গেছে বৃষ্টি, আর এই বৃষ্টিতে যদি আপনাকে বেরোতেই হয়, আর সেই বৃষ্টির জল যদি মাথায় পড়ে, তাহলে কিন্তু চুলের দফারফা কিন্তু আপনি কি জানেন? বাড়িতে মাত্র ১০ টাকা খরচ করি, আপনি একেবারে পার্লারের মতন ক্যারেটিন ট্রিটমেন্ট বাড়িতে বসেই নিজে হাতে করে করতে পারেন। বাড়িতে থাকা কয়েকটা জিনিস। আর কয়েকটা জিনিস শুধু দোকান থেকে কিনে আনতে হবে, তাহলেই কিন্তু হয়ে যাবে কেল্লাফতে।

এর জন্য প্রথমে যেটা লাগবে সেটা হল সাদা ভাত। ঠিক শুনেছেন, সাদা ভাতকে নিয়ে নিতে হবে। এক মুঠোর মত তারপরে নিয়ে নিতে হবে। উপযুক্ত পরিমাণে নারকেল তেল, তারপরে নিতে হবে ভিটামিন ই ক্যাপসুল এবং একটি ডিম। তবে চুল যদি বেশি বড় হয় সেক্ষেত্রে দুটো ডিম নিতে হবে। আর নিতে হবে এক চা চামচ কফি পাউডার নিতে হবে এই প্রতিটি উপকরণই কিন্তু 10 টাকার মধ্যে। প্রতিটি উপকরণকে ভালো করে মিশিয়ে নিয়ে চুলের মধ্যে সোজা সোজা করে লাগাতে হবে।

চুল কখনো বেঁধে রাখা যাবেনা। এরপরে এইভাবে অন্তত এক ঘন্টা রেখে দিতে হবে, তারপর শ্যাম্পু করে নিন তারপর নিজেই দেখুন, আপনার চুল কত সুন্দর হয়ে গেছে। আপনি এটি শুধুমাত্র পুজো বলে নয়, সপ্তাহে যদি একদিন করতে পারেন, তাহলে এর মধ্যে যা যা উপকরণ মেশানো হয়েছে প্রত্যেকটি কিন্তু চুলের খাবার চুলকে সুন্দর করতে, সাইনি করতে, কালো কুচকুচে করতেও সাহায্য করবে।

চুল পড়ে যাওয়ার সমস্যা হচ্ছে, যাদের চুলে খুশকি হচ্ছে, যাদের চুল একেবারে বাড়ছে না, তারা সপ্তাহে অন্তত দুদিন এই ট্রিটমেন্ট বাড়িতেই করতে পারেন। চুলকে খুব সুন্দর করে দেখবেন, কত সুন্দর হয়ে যাবে। আগের থেকে চুল পড়া বন্ধ হবে, নতুন চুল গজাতেও সাহায্য করে। এছাড়া এর মধ্যে থাকা প্রত্যেকটা উপাদান আপনার চুলকে আলাদা আলাদা করে পুষ্টি দেবে।

Related Articles