Hoop News

Karmasangbad Portal: এবার তুড়িতে মিলবে চাকরি, বেকারদের জন্য রাজ‍্যে চালু হল নয়া কর্মসংবাদ পোর্টাল

বেকার সমস‍্যাকে দূর করে যুবক যুবতীদের কর্মসংস্থানের (Recruitment) জন‍্য বিভিন্ন উদ‍্যোগ নেওয়া হচ্ছে সরকারের তরফে। অনেকেই উচ্চশিক্ষার পরেও চাকরির অভাবে কর্মহীন অবস্থায় জীবন কাটাচ্ছেন। বর্তমানে চাকরির আকালের জন্য বহু মানুষ কর্মহীন হয়ে বসে রয়েছেন। অনেকেই এমন আছেন যারা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির জন্য অপেক্ষা করছিলেন।

বর্তমানে চাকরির বাজারের কার্যত বেহাল পরিস্থিতি। প্রতিযোগিতা দিন দিন বেড়েই চলেছে। শিক্ষিত হয়েও অনেক যুবক যুবতীই একটি চাকরির অভাবে বসে রয়েছেন কর্মহীন হয়ে। কিন্তু অর্থের প্রয়োজন রয়েছে সবারই। তাই নতুন কোনো চাকরির বিজ্ঞপ্তি জারি হলেই তা বড় সুযোগ হতে পারে চাকরিপ্রার্থীদের জন্য। তাদের জন‍্য এবার এল সুখবর। রাজ‍্যে চালু করা হচ্ছে কর্মসংবাদ পোর্টাল। রাজ‍্যের কর্মহীন ছেলেমেয়েদের বিভিন্ন জায়গায় চাকরির সুযোগ হচ্ছে এই কর্মসংবাদ পোর্টালের মাধ‍্যমে। এই ওয়েবসাইটে সরকারি বেসরকারি সহ বিভিন্ন চাকরির আপডেট থাকে যেগুলি থেকে নানান তথ‍্য পাওয়া যায়।

রাজ‍্যে শুরু হওয়া এই নতুন কর্মসংবাদ পোর্টালে বিভিন্ন চাকরির আপডেট পাওয়া যায় যেখানে অষ্টম শ্রেণি পাশ থেকে, মাধ‍্যমিক, উচ্চ মাধ‍্যমিক, স্নাতক, স্নাতকোত্তর এর মতো যেকোনো শিক্ষাগত যোগ‍্যতায় কর্মী নিয়োগের বিভিন্ন বিজ্ঞপ্তি প্রকাশ হয়।

কীভাবে ব‍্যবহার করবেন কর্মসংবাদ পোর্টাল

প্রথমেই যেতে হবে কর্মসংবাদ এর অফিশিয়াল পোর্টালে।

পোর্টাল থেকে খুঁজে নিতে হবে পছন্দসই চাকরি।

সেখানে পদের নামের পাশে আবেদন করার শেষ তারিখ দেখা যাবে।

চাকরির বিজ্ঞপ্তি দেখার জন‍্য ডাউনলোডে ক্লিক করতে হবে।

বিজ্ঞপ্তি থেকে আবেদনের যোগ‍্যতা, বয়স, বেতন, আবেদনের পদ্ধতির মতো তথ‍্যগুলি জানা যাবে।

Related Articles