whatsapp channel

Gold Price Today: উর্ধমুখী বাজারে আচমকা পতন সোনার দামে, ক্রেতাদের জন্য আজই সুবর্ণ সুযোগ!

সামনেই রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। আর এই ভোটের মরশুমে রাজ্যের মোটামুটি সমস্ত কিছুর বাজারদর বিগত কয়েকদিন ধরেই উর্ধমুখী অবস্থায়। ব্যাপকভাবে দাম বেড়েছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর, যার কারণে নাভিশ্বাস ফেলছে বঙ্গবাসী। আর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

সামনেই রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। আর এই ভোটের মরশুমে রাজ্যের মোটামুটি সমস্ত কিছুর বাজারদর বিগত কয়েকদিন ধরেই উর্ধমুখী অবস্থায়। ব্যাপকভাবে দাম বেড়েছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর, যার কারণে নাভিশ্বাস ফেলছে বঙ্গবাসী। আর এর মাঝে সোনার দামেও দেখা গেছে ঊর্ধ্বগতি। বিগত কয়েকদিন ধরেই কলকাতার বাজারে সোনার মূল্যগ্রাফ রয়েছে উর্ধমুখী অবস্থায়।

Advertisements

এই উর্ধমুখী বাজারে গতকাল সোমবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার সকালে বাজার খুলতেই সামান্য বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী। তবে এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (০৪.০৭.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৯৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,০৫০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (০৩.০৭.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৯,০৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,১৫০ টাকা।

Advertisements

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৪.০৭.২০২৩-মঙ্গলবার)
৭১,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৩.০৭.২০২৩-সোমবার)
৭১,৯০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। সোমবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯২৩.১০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯২২.১০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে লক্ষ্য করা গেছও। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে সামান্য নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা