Finance News

Gold Price: ফের বাড়ল সোনার দাম, সপ্তাহান্তে সোনা কিনতে গিয়ে কত খরচ পড়বে! জেনে নিন দরদাম

সোনা (Gold Price) কে না পছন্দ করে! বিশেষ করে আমাদের ভারতীয়দের কাছে সোনা আলাদা গুরুত্ব বহন করে। বিয়েতে সোনার গয়না পরা এক রকম অলিখিত নিয়ম, তেমনি সময় সুযোগ পেলেই টুকটাক সোনা কিনে রাখেন অনেকেই। আসলে সোনা এমনি একটি ধাতু যাতে বিনিয়োগ করে থাকেন অনেকে। বিপদে আপদেও অনেক সময় কাজে আসে সোনা।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। শনিবার ১৩ জুলাই কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক

শনিবার সোনার দাম

সোনার দামে নিত‍্য উত্থান পতন লেগেই থাকে। কখনো অনেকটা বেড়ে যায় দাম, কখনো আবার এক ধাক্কায় কমে যায়। আবার কখনো টানা কয়েকদিন ধরে সোনার দাম থাকে অপরিবর্তিত।  সোমবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫৮ টাকা এবং ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫,৮০০ টাকা। মোট দাম কমেছিল ২,২০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭৩২০ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩২,০০০ টাকা। বুধবারেও সোনার দামে কোনো পরিবর্তন হয়নি। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৪২ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৪,২০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা। ১ কেজি সোনার দাম এদিন ছিল ৭,৩৭,৫০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ৩,৩০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,৩৭৬ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৩৭,৬০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছে ১০০ টাকা।

সোমবার ১ কেজি গহনা সোনার দাম হয়েছিল ৬,৭৪,৫০০ টাকা। অর্থাৎ দাম কমেছিল ২,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭১০ টাকা। কেজিপ্রতি গহনা সোনার দাম ছিল ৬,৭১,০০০ টাকা। বুধবার ২২ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৭৩০ টাকা এবং ১ কেজির দাম ছিল ৬,৭৩,০০০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি দর ছিল ৬,৭৬০ টাকা। এক কেজির দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। শনিবার কেজি প্রতি সোনার দাম হয়েছে ৬,৭৬,১০০ টাকা।

সোমবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫১,৯০০ টাকা। অর্থাৎ মোট দাম কমেছিল ১,৬০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৯,০০০ টাকা। বুধবারেও ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৯০ টাকা। দামে কোনো পরিবর্তন হয়নি এদিন। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৫,৫০৬ টাকা এবং ১ কেজির দাম ছগল ৫,৫০,৬০০ টাকা। শুক্রবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৩,১০০ টাকা‌। মোট মূ্ল‍্যবৃদ্ধির পরিমাণ ২,৫০০ টাকা। শনিবার ১ কেজির দর চলছে ৫,৫৩,২০০ টাকা। এদিন মোট মূল‍্যবৃদ্ধি হয়েছে ১০০ টাকা।

শনিবার রূপোর দাম

সোমবার ১ গ্রাম রূপোর দাম হয়েছিল ৯৫ টাকা। কেজি প্রতি রূপো বিক্রি হচ্ছে ৯৫,০০০ টাকায়। মোট দাম বেড়েছে ২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.১০ টাকা। এদিন ১ কেজি রূপোর দাম থেকেছে ৯৫,১০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ১০০ টাকা।

বুধবার কমেছে রূপোর দাম। এদিন গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯৪.৫০ টাকা। এক কেজি রূপোর দাম এদিন ছিল ৯৪,৫০০ টাকা। মোট ৬০০ টাকা কমেছে রূপোর দাম।

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪.৫০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৯৪,৫০০ টাকা। শুক্রবার অপরিবর্তিত ছিল রূপোর দাম।

তবে শনিবার ১ গ্রাম রূপোর দাম হয়েছে ৯৫.৪০ টাকা। আর ১ কেজি রূপোর দর চলছে ৯৫,৪০০ টাকা। মোট ১০০ টাকা কমেছে দাম।

Related Articles