Hoop News

শুধুই দেখনদারি নয়, প্রতিদিন হাজার হাজার মানুষকে অন্নসেবা বিনামূল্যে প্রদান করলেন মুকেশ অম্বানি

এই মুহূর্তে গোটা দেশের নজর রয়েছে মুম্বইয়ের দিকে। সেখানেই জিও ওয়ার্ল্ড গার্ডেনে ১২ জুলাই, শুক্রবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন অনন্ত অম্বানি (Anant Ambani) এবং রাধিকা মার্চেন্ট (Radhika Merchant)। মুকেশ অম্বানি এবং নীতা অম্বানির ছোট ছেলের বিয়ে নিয়েই এখন চর্চা চলছে গোটা দেশ জুড়ে। শুধু দু তিন দিন নয়, বিগত প্রায় তিন মাস ধরে চলেছে অনন্ত রাধিকার প্রি ওয়েডিং সেরেমনি। বিভিন্ন দেশি বিদেশি তারকাদের নিয়ে ধুমধাম করে হয়েছে অনুষ্ঠানগুলি।

বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় অন্যতম নাম মুকেশ অম্বানি। তাঁদের আয়োজিত যেকোনো অনুষ্ঠানই হয় রাজকীয়। এর আগে বহুবার মিলেছে তার প্রমাণ। বড় ছেলে এবং মেয়ের বিয়েতেও চোখ ধাঁধানো আয়োজন করেছিলেন অম্বানি পরিবার। কিন্তু আগের সব অনুষ্ঠানকেই ছাপিয়ে গিয়েছে অনন্ত রাধিকার বিয়ের অনুষ্ঠান। একাধিক বিদেশি তারকাকে বিয়ের অনুষ্ঠানে এনে চমক দিয়েছেন অম্বানিরা।

তবে শুধুই যে দেখনদারি, জাঁকজমক তা কিন্তু নয়। বিয়ে উপলক্ষে আরো একটি কাজ করেছেন মুকেশ অম্বানি, যার জন্য সর্বত্র প্রশংসা কুড়াচ্ছেন তিনি। অম্বানি পরিবারের কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানির বিয়ে উপলক্ষে তাঁদের বাসভবন অ্যান্টিলিয়ার কাছে একটি ভাণ্ডারা খোলা হয়েছে। গত ৫ ই জুন চালু করা হয়েছিল এই ভাণ্ডারা। বিগত ৪০ দিন ধরে চলছে এই ভাণ্ডারা, যা শেষ হবে আগামী ১৫ ই জুলাই। জানা যাচ্ছে, এই ভাণ্ডারায় প্রতিদিন দুবেলা করে প্রায় ৯ হাজার মানুষের অন্নসংস্থান হচ্ছে।

জানা যাচ্ছে, এই ভাণ্ডারায় খাবারের গুণগত মানও যথেষ্ট ভালো রাখা হয়েছে। বিভিন্ন ধরণের খাবার দিয়ে দরিদ্রনারায়ণ সেবা করছেন অম্বানি পরিবার। ভাণ্ডারার দায়িত্বে যারা রয়েছেন তারাই জানিয়েছেন, অনন্ত অম্বানির বিয়ে উপলক্ষেই খোলা হয়েছে এই ভাণ্ডারা। যারা এখানে অন্ন সেবা পাচ্ছেন তারাও দু হাত ভরে আশীর্বাদ করছেন নববিবাহিত দম্পতি অনন্ত এবং রাধিকাকে।

Related Articles