Advertisements

Recruitment: উচ্চ মাধ্যমিক পাশ থাকলেই একাধিক সরকারি পদে চাকরির সুযোগ, বেতন যথেষ্ট ভালো

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

পশ্চিমবঙ্গ পুলিশ হেড কনস্টেবল (Head Constable Recruitment) সহ একাধিক পদে নিয়োগ শুরু হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকেই এই চাকরির জন্য আবেদন করা যেতে পারে। যারা সরকারি চাকরির স্বপ্ন দেখেন তাদের জন্য এটি একটি বড় সুযোগ হতে পারে। কোন কোন পদে চলছে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন, যাবতীয় তথ্য এই প্রতিবেদনে উল্লেখ করা রইল।

পদের নাম

হেড কনস্টেবল এবং অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর অর্থাৎ ASI পদে কর্মী নিয়োগ করা হবে। এ বিষয়ে সম্প্রতি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কত সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে তা বিজ্ঞপ্তিতেই উল্লেখ করা রয়েছে বিশদে। তাই আবেদন করার আগে বিজ্ঞপ্তিটি দেখে নেওয়ার অনুরোধ করা হচ্ছে।

আবেদনের জন্য বয়স সীমা

শূন্য পদগুলিতে চাকরির আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। আর সংরক্ষিত শ্রেণি অর্থাৎ তফসিলি জাতি এবং উপজাতি শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়মে পাবেন বয়সের ক্ষেত্রে ছাড়।

আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা

পদগুলিতে চাকরির আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও ইচ্ছুক প্রার্থীদের কম্পিউটারের বিষয়ে বিশেষ জ্ঞান থাকতে হবে এবং সঙ্গে টাইপিং স্পিডও থাকতে হবে।

নিয়োগ প্রক্রিয়া

এই চাকরির নিয়োগের ক্ষেত্রে প্রথমেই ইচ্ছুক প্রার্থীদের একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে তাদের স্কিল টেস্ট হিসেবে টাইপিং টেস্ট নেওয়া হবে। যারা এই দুটি পরীক্ষাতেই উত্তীর্ণ হবে তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। যারা শেষ পর্যন্ত নির্বাচিত হবেন তাদের ডকুমেন্ট ভেরিফিকেশনের পর নিয়োগ করা হবে।

আবেদনের প্রক্রিয়া

  • এই চাকরিতে আবেদনের জন্য সমস্তটাই হবে অনলাইন মাধ্যমে। এর জন্য প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি পড়ার পর আবেদন পত্র পূরণ করতে হবে।
  • এরপর জরুরি নথিপত্র আপলোড করে সাবমিট করতে হবে।
  • উক্ত পদগুলিতে ভিন্ন ভিন্ন স্কেলে দেওয়া হবে বেতন। বিশদে জানার জন্য বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ০৮/০৭/২০২৪।
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow