Pujo Special Train: কল্যাণীর পুজো প্যান্ডেল দেখার জন্য চালু হচ্ছে ৬ টি স্পেশ্যাল ট্রেন, জেনে নিন টাইম-টেবিল

Debaprasad Mukherjee

মহালয়ার পর থেকেই বাঙালির দুর্গাপুজো প্রায় শুরু হয়ে গিয়েছে। আগামীকাল ষষ্ঠীর সন্ধ্যায় বেল গাছের তলায় হবে মায়ের বোধন। তাই পুজোর গন্ধ এখন রাজ্যজুড়ে। শহরতলি থেকে গ্রাম, মফঃস্বল- সব জায়গাতেই চলছে পুজোর স্লগ ওভারের প্রস্তুতি। ঠিক যেন মা’কে ঘরে আনতে নিজেকে তৈরি করছে প্রতিটি বাঙালি। আর আজকের এই বিশেষ দিনের সূচনা ঘটল রৌদ্রজ্বল পরিবেশের মধ্য দিয়ে।

এদিকে শহর কলকাতার বেশিরভাগ পুজো মণ্ডপ ইতিমধ্যে উদ্বোধন হয়ে গিয়েছে মহালয়ার পর থেকেই। আর সেখানে ইতিমধ্যে ভীত জমাতে শুরু করেছেন উৎসুক দর্শনার্থীরা। তবে শুধুমাত্র কলকাতা নয়, কলকাতা সংলগ্ন মফঃস্বল শহরতলিতেও পুজোর মণ্ডপ দেখার জন্য ভিড় জমছে। আর এবার প্রবল ভিড় হওয়ার সম্ভাবনা রয়েছে কল্যাণী ও রানাঘাট এলাকায়। তাই শিয়ালদহ থেকে এই বিশেষ রুটে একাধিক ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। একনজরে দেখে নিন সেই বিশেষ লোকাল ট্রেনের সময়সূচী।

● শিয়ালদহ-কল্যাণী পুজো স্পেশাল লোকাল: শিয়ালদহ থেকে রাত ছাড়বে ১ টা ৩০ মিনিটে এবং রাত ২ টো ৫০ মিনিটে কল্যাণীতে পৌঁছাবে।

● শিয়ালদহ-কল্যাণী পুজো স্পেশাল ট্রেন: শিয়ালদহ রাত ২ টো ৩০ মিনিটে ছাড়বে এবং কল্যাণীতে পৌঁছাবে রাত ৩ টে ৫০ মিনিটে।

● কল্যাণী-শিয়ালদহ পুজো স্পেশাল ট্রেন: ট্রেনটি কল্যাণী থেকে ছাড়বে রাত ১২ টা ১০ মিনিটে এবং শিয়ালদহতে পৌঁছাবে রাত ১ টা ৩০ মিনিটে।

● কল্যাণী-শিয়ালদহ পুজো স্পেশাল ট্রেন: কল্যাণী থেকে ছাড়বে রাত ৩ টেয় এবং শিয়ালদহ পৌঁছাবে ভোর ৪ টে ২০ মিনিটে।

● শিয়ালদহ-রানাঘাট পুজো স্পেশাল ট্রেন: শিয়ালদহ থেকে ছাড়বে রাত ১২ টা ৪০ মিনিটে এবং কল্যাণীতে পৌঁছাবে রাত ২ টো ৩০ মিনিটে।

● রানাঘাট-শিয়ালদহ পুজো স্পেশাল ট্রেন: রানাঘাট থেকে ছাড়বে রাত ১১ টা ৪৫ মিনিটে এবং শিয়ালদহতে পৌঁছাবে রাত ১ টা ৪০ মিনিটে।

About Author

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা