Finance News

Gold Price: গতকালের তুলনায় আরো কমল সোনার দাম, সপ্তাহের শুরুতে কতখানি সস্তা হল সোনা!

মূল‍্যবৃদ্ধির কারণে কার্যত ঘুম এড়েছে মানুষের। নিত‍্য প্রয়োজনীয় বহু জিনিসপত্রের দাম বেড়েছে। সোনার দামেও (Gold Price) দিকেও উত্থান পতন লেগেই রয়েছে। টানা দু তিন সোনার দাম রয়েছে বেশ চড়া। যারা সোনা কেনার পরিকল্পনা করছেন তাদের সোনার দামে একবার চোখ বুলিয়ে নেওয়া ভালো।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। খুব কম দিনই এমন থাকে যেদিন দামে কোনো হেরফের হয় না। অনেক সময় সোনার দাম  থাকে একটানা কমতির দিকে। আবার কখনো দাম বাড়ে চড়চড়িয়ে। ১৫ ই জুলাই, সোমবার কলকাতায় কত চলছে সোনার দর?

সোমবার সোনার দাম

শুক্রবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা। ১ কেজি সোনার দাম এদিন ছিল ৭,৩৭,৫০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ৩,৩০০ টাকা। শনিবারও ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৭,৫০০ টাকা। রবিবারেও দামে কোনো পরিবর্তন আসেনি। তবে সোমবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৭,৩৬৪ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৩৬,৪০০ টাকা। মোট দাম কমেছে ১,১০০ টাকা।

শুক্রবার ২২ ক‍্যারাট সোনার গ্রাম প্রতি দর ছিল ৬,৭৬০ টাকা। এক কেজির দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। শনিবার কেজি প্রতি সোনার দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। রবিবারেও গহনা সোনার দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি। তবে ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭৫০ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৬,৭৫,০০০ টাকা।

শুক্রবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৩,১০০ টাকা‌। মোট মূ্ল‍্যবৃদ্ধির পরিমাণ ২,৫০০ টাকা। শনিবারও ১ কেজির দর ছিল ৫,৫৩,১০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। ১ গ্রাম সোনার দাম এদিন রয়েছে ৫,৫৩১ টাকা। সোমবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৫২,৩০০ টাকা।

সোমবার রূপোর দাম

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪.৫০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৯৪,৫০০ টাকা। শুক্রবার অপরিবর্তিত ছিল রূপোর দাম।

শনিবারও ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.৫০ টাকা। আর ১ কেজি রূপোর দর ছিল ৯৫,৫০০ টাকা।

শনিবারের পর রবিবারেও অপরিবর্তিত ছিল দাম।

সোমবার গ্রাম প্রতি দাম রয়েছে ৯৫.২০ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৯৫,২০০ টাকা।

Related Articles