Finance News

Gold Price: একটানা চড়া দাম সোনার বাজারে, মঙ্গলবার কত চলছে দর! রইল লেটেস্ট তালিকা

মূল‍্যবৃদ্ধির বাজারে সোনার দাম (Gold Price) ক্রমে বেড়েই চলেছে। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ১৬ ই জুলাই মঙ্গলবার কলকাতায় কত চলছে সোনার দর?

মঙ্গলবার সোনার দাম

শুক্রবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা। ১ কেজি সোনার দাম এদিন ছিল ৭,৩৭,৫০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ৩,৩০০ টাকা। শনিবারও ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৭,৫০০ টাকা। রবিবারেও দামে কোনো পরিবর্তন আসেনি। তবে সোমবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৭,৩৬৪ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৬,৪০০ টাকা। মোট দাম কমেছিল ১,১০০ টাকা। মঙ্গলবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,৩৬৩ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৩৬,৩০০ টাকা।

শুক্রবার ২২ ক‍্যারাট সোনার গ্রাম প্রতি দর ছিল ৬,৭৬০ টাকা। এক কেজির দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। শনিবার কেজি প্রতি সোনার দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। রবিবারেও গহনা সোনার দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি। তবে ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৫,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৭৪৯ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৭৪,৯০০ টাকা।

শুক্রবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৩,১০০ টাকা‌। মোট মূ্ল‍্যবৃদ্ধির পরিমাণ ২,৫০০ টাকা। শনিবারও ১ কেজির দর ছিল ৫,৫৩,১০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। ১ গ্রাম সোনার দাম এদিন ছিল ৫,৫৩১ টাকা। সোমবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫২,৩০০ টাকা। মঙ্গলবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৫২,২০০ টাকা।

মঙ্গলবার রূপোর দাম

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪.৫০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৯৪,৫০০ টাকা। শুক্রবার অপরিবর্তিত ছিল রূপোর দাম।

শনিবারও ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.৫০ টাকা। আর ১ কেজি রূপোর দর ছিল ৯৫,৫০০ টাকা।

শনিবারের পর রবিবারেও অপরিবর্তিত ছিল দাম।

সোমবার গ্রাম প্রতি দাম ছিল ৯৫.২০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৫,২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯৫ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম এদিন রয়েছে ৯৫,০০০ টাকা।

Related Articles