whatsapp channel

বাজারে চলে এলো বাংলাদেশের ইলিশ, কয়েক ঘণ্টাতেই সব হাপিশ, দাম কেমন চলছে!

Shreya Chatterjee

Shreya Chatterjee

মৎস্য প্রিয় বাঙ্গালীদের জন্য এবার এলো সুখবর। বাজারে এলো বাংলাদেশের ইলিশ, তবে খুব যে সস্তা এমনটা কিন্তু নয়। বাঙালি হয়ে বাংলাদেশের ইলিশ চেখে দেখবে না, এমনটা তো হতেই পারে না, কিন্তু এমন সুন্দর ইলিশ কোথায় পাওয়া যাবে, বর্ষাকাল আসতে এখন বেশ কিছুদিন বাকি। তার মাঝে যে হালকা বৃষ্টি হয়েছে সেই জন্যই এমন বাংলাদেশের ইলিশ উঠেছে। তবে এমন বাংলাদেশের ইলিশ পেতে গেলে যেতে হবে আলিপুরদুয়ারে। আলিপুরদুয়ারের সুফল বাংলা স্টলে বাংলাদেশের ইলিশ বিকোচ্চে।

কিন্তু এই ইলিশের দাম কেমন বাংলাদেশের এই দু কেজি ইলিশের দাম মোটামুটি ১৮০০ টাকা দরে বিকোচ্ছে। খবর বাংলাদেশ থেকে প্রায় পঞ্চাশ কেজি ইলিশ মাছ এসেছে। বাংলাদেশের ইলিশ আলিপুরদুয়ারে এসেছে, এই কথা ভেবেই স্বাভাবিকভাবে প্রচণ্ড খুশি হয়েছেন সেখানকার বাসিন্দারা। এদিকে সুফল বাংলা স্টলে এমন রূপোলী ইলিশ আসার পরে কিন্তু নিমেষের মধ্যে ফাঁকা হয়ে গেছে, তাহলেই বুঝতে পারছেন, ভারতবাসী অপেক্ষা করছিল পদ্মার ইলিশ খাওয়ার জন্য।

সোমবার সকাল ১১ টা নাগাদ ৫৫ টা বাংলাদেশে ইলিশ আনা হয়েছে সুফল বাংলার স্টলে, আর আর দুপুর ১টা না বাজতে বাজতেই এক্কেবারে ফাঁকা। তবে জানানো হচ্ছে, আরো বাংলাদেশের ইলিশ আসবে, কারণ আমাদের ভারতবর্ষে এই ইলিশের চাহিদা প্রচুর। ইলিশের চাহিদা এমন তুঙ্গে পৌঁছাতে যে আগাম বুকিং করে রাখছেন, সবাই যাতে ইলিশ নিতে পারে৷ কোনোভাবে না মিস হতে পারে, সামনেই আছে জামাইষষ্ঠী তখন ইলিশ মাছ পাওয়া যাবে কিনা সবাই খোঁজ খবর নিতে আসছে। বাংলাদেশের ইলিশ মাছের স্বাদ গন্ধই আলাদা।

দেড় কেজি বা দু কেজির ইলিশ মানে তো একেবারে সোনায় সোহাগা বাঙালির কাছে। বাজারে গিয়ে ব্যাগ ভর্তি করে ইলিশ মাছ কেনার ধুম পড়ে গেছে। ইলিশ মাছ কেনার চাহিদা আছে, অনেকেই ইলিশ না পেয়ে একেবারে গোমড়া মুখে ফিরে যাচ্ছেন, তাও কিন্তু বাজারে ঢুঁ মারতে ছাড়ছেন না, যদি ভাগ্য খুলে যায়।

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক