Advertisements

Gold Price: মধ‍্যবিত্তের মাথায় হাত, চড়চড়িয়ে দাম বাড়ল সোনার, শনিবার কলকাতায় কত চলছে দর!

Nirajana Nag

Nirajana Nag

Follow

সোনা (Gold) এমন এক ধাতু যার দর কখনো কমে না‌। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ১৫ জুন, শনিবার কলকাতায় কত চলছে সোনার দর?

শনিবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিগত শনিবার সোনার দামে বড়সড় পতনের পর রবিবার এবং সোমবার ধরে সোনার দামে কোনো পরিবর্তনই লক্ষ্য করা যায়নি। তারপর থেকে সোনার দাম থেকেছে ঊর্দ্ধমুখী। শুক্রবার গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,১৮৯ টাকা। শনিবার দাম বেড়ে এক গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৫৫ টাকা। অর্থাৎ এক গ্রামে দাম বেড়েছে ৬৬ টাকা। আর ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম শনিবার হয়েছে ৭,২৫,৫০০ টাকা যা শুক্রবারের তুলনায় ৬,৬০০ টাকা বেশি।

শুক্রবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় ছিল গ্রাম প্রতি ৬,৫৯০ টাকা অর্থাৎ ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৫৯,০০০ টাকা। শনিবার ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৬৫০ টাকা। আর ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৬৫,০০০ টাকা। অর্থাৎ শনিবার ২২ ক্যারাট সোনার দাম বেড়েছে ৬০০০ টাকা।

শুক্রবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৫,৩৯২ টাকা যা শনিবারে বেড়ে দাঁড়িয়েছে গ্রাম প্রতি ৫,৪৪১ টাকায়। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম শুক্রবারের তুলনায় ৪৯০০ টাকা বেড়ে শনিবার হয়েছে ৫,৪৪,১০০ টাকা।

শনিবার রূপোর দাম

শুক্রবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯০.৫০ টাকা।
শুক্রবার রূপোর দাম প্রতি কেজিতে ছিল ৯০,৫০০ টাকা।
শনিবার সোনার সঙ্গে বেড়েছে রূপোর দামও। এক ধাক্কায় ৫০০ টাকা বেড়েছে রূপোর দাম।
শনিবার ১ গ্রাম রূপোর দাম কলকাতায় ৯১.০০ টাকা। এদিন এক কেজি রূপোর দাম রয়েছে ৯১,০০০ টাকা। অর্থাৎ শনিবার রূপোর দাম আরো ৫০০ টাকা বেড়েছে শুক্রবারের তুলনায়।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow