Finance News

Easy Business Idea: মাত্র ২ লাখ ইনভেস্ট করুন, ব্যবসায় আসবে অফুরন্ত লাভ

ব্যবসায় শ্রীবৃদ্ধি হয়। তাই হতে যদি মোটামুটি ৩/৪ লাখ টাকা থাকে বা লোন নিতে পারেন তাহলে এই ব্যবসা শুরু করতে পারেন, যেটা নিয়ে আজকের প্রতিবেদনে আমরা বিস্তারিত জানবো। যদিও ৩/৪ লাখ একটু বেশিই বলে হল, অন্তত পক্ষে ২ লাখ টাকা থাকলেই ব্যবসা শুরু করতে পারেন। চলুন আজ কোন ব্যবসার পর্দা ফাঁস করবো দেখে নিই।

দেশের জনসংখ্যা বেড়েছে, বাড়ছেও। তাই সবাই যে চাকরি করবে এমনটা ভাবাও ভুল। কেউ কেউ বিজনেস করতে পারেন। আর নিজে একবার প্রতিষ্ঠিত হয়ে গেলে তখন আপনি চাকরি দিতে পারবেন অন্যদের। তাই কোনো কিছু না ভেবে শুধু দুই লাখ টাকা যোগাড় করুন, তারপরেই দেখুন আপনার লাভের অঙ্ক কিভাবে বাড়ে।

মানুষ আজকাল ভাতের পরিবর্তে আটার জিনিস বেশি পছন্দ করছে। দেখবেন রাস্তায় অনেক রুটির দোকান রয়েছে। ওরা সকলেই রুটি বানাচ্ছে আগুনের সামনে বসে, আর বিক্রিও দেদার হচ্ছে। কেউ কিন্তু লস খাচ্ছে না। সেরকম আপনিও চাইলে নিজস্ব বেকারী খুলতে পারেন। বা বেকারী না খুলে নিজেই রুটি বানিয়ে সেল করতে পারেন। যারা রুটির দোকান খুলছে হয়তো তাদের কাছেই রুটি পৌঁছে দিলেন, কিংবা ডেলিভারি বয় মারফত ঘরে ঘরে গরম রুটি পৌঁছে দিলেন। অনলাইন পেমেন্ট করার জায়গা রাখলেন। ব্যাস আর কি চাই?

আপনি জানেন নতুন দিল্লি সবচেয়ে পুরনো বাংলা সাহিব গুরুদ্বারে একটি ইয়া বড় রুটি তৈরির মেশিন আছে, যেখানে ঘণ্টায় প্রায় ৪ হাজার রুটি তৈরি হয়। আটা মাখা থেকে শুরু করে গোল গোল লেচি বানানো এবং রুটি সেকা সব ওই একটা মেশিন করে। ভিডিওটি ভাইরাল হয়েছিল বেশ কয়েক বছর আগে। আপনদের দেখানো হবে ভাইরাল ভিডিওটি। তবে, অত বড় মেশিন কেনার কথা বলা হচ্ছে না। আপনি যেই মেশিনটি কিনতে পারেন তার দাম ১ লাখের মধ্যে। এই মেশিন ঘণ্টায় ১০০০ রুটি প্রস্তুত করতে পারে। তবে, শুধু রুটি নয়, আপনি চাইলে এই মেশিন দিয়ে স্টাফড ফ্লেকি পেস্ট্রি, ক্রিস্পি কুকি এবং ক্রিপসি রুটি বানাতে পারেন। এছাড়াও মিনি বার্গার বান/স্লাইডার বান/মিনি হ্যামবার্গার বান বানাতে পারেন, এবং বানাতে পারেন মিষ্টি রুটি,পিৎজা রোল, পিৎজা বান। সুতরাং, এই মেশিনের খোঁজ করুন আর কাঁচা মাল কিনে শুরু করে দিন বিজনেস। অবশ্য এখেত্রে নিজস্ব জায়গা ও ফুড লাইসেন্স বানিয়ে নিতে পারেন।

whatsapp logo