Finance News

মাত্র ২৯ টাকায় রিটার্ন ৪ লক্ষ! বোনাঞ্জা উপহার LIC-র এই জবরদস্ত প্ল্যানে

ভবিষ্যৎ নিশ্চিত করতে বিভিন্ন প্ল্যান, স্কিমে বিনিয়োগ (Investment) সকলেই কম বেশি করে থাকেন। সুরক্ষিত বিনিয়োগে মোটা টাকা ফেরত পাওয়ার আশা নিয়েই বিনিয়োগ করেন সকলে। কিন্তু হয় সুরক্ষার গ্যারান্টি পাওয়া যায় না, নয়তো রিটার্ন মন মতো হয় না। এ ক্ষেত্রে গ্রাহকদের মুশকিল আসান করতে সক্ষম ভারতীয় জীবন বিমা কর্পোরেশন ওরফে LIC। বিনিয়োগের ক্ষেত্রে বহু মানুষ ভরসা করেন LIC কে। আর গ্রাহকদের সুবিধার জন্য বেশ জনপ্রিয়তাও রয়েছে LIC-র। সুরক্ষার দিক দিয়ে LIC-র তুলনা চলে না। তবে এই প্রতিবেদনে জানাব LIC-র এমন একটি প্ল্যানের ব্যাপারে যাতে ৫০ টাকারও কম বিনিয়োগ করে লক্ষ টাকা রিটার্ন পাওয়া সম্ভব।

হ্যাঁ, ঠিকই পড়েছেন। LIC-র এই বিশেষ প্ল্যানের নাম LIC আধার শীলা যোজনা। জানিয়ে রাখি, এই প্ল্যানটি বিশেষ ভাবে তৈরি হয়েছে মহিলাদের জন্য। মহিলা গ্রাহকদের বিভিন্ন আর্থিক চাহিদা পূরণের লক্ষ্য নিয়ে তৈরি হয়েছে এই প্ল্যান। আধার শীলা যোজনার রিটার্ন ক্যালকুলেটর চমকে দিচ্ছে মানুষকে। ৩০ টাকারও কম বিনিয়োগ করে লক্ষ টাকা রিটার্ন পাওয়া সম্ভব এই প্ল্যানের মাধ্যমে। কীভাবে তা বিস্তারে জানাল জন্য প্রতিবেদনটি পুরোটা পড়ুন।

২০ বছর ধরে যদি দৈনিক ২৯ টাকা বিনিয়োগ করা যায় তাহলে ৪.৫ শতাংশ সুদের হারে প্রথম বছরের শেষে টাকার পরিমাণটা দাঁড়াবে ১০৯৫৯ টাকায়। আর পরের বছর পেমেন্ট হবে ১০৭২৩ টাকা। এভাবে দিনে ২৯ টাকা করে বিনিয়োগ করে ৩-৪ লক্ষ টাকা পর্যন্ত জমা করা যায় এই প্ল্যানে। এই প্ল্যানে ১০ বছর থেকে ২০ বছরের মেয়াদ পর্যন্ত টাকা জমা করা যায়। ৭৫ হাজার টাকা থেকে ৩ লক্ষ টাকা পর্যন্ত প্রাথমিক ভাবে বিনিয়োগ করা যায় LIC-র এই প্ল্যানে।

৭০ বছর বয়স পর্যন্ত গ্রাহকদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করে এই বিশেষ প্ল্যান। জানিয়ে রাখি, মাসিক, ত্রৈমাসিক, অর্ধ বার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে প্রিমিয়াম পেমেন্টগুলি পরিচালনা করা যায়। এই বিশেষ প্ল্যানের মাধ্যমে সব বয়সের অর্থাৎ ৮ থেকে শুরু করে ৫৫ বছর বয়সী মহিলাদের আর্থিক ক্ষমতায়ন নিশ্চিত করে LIC।