Hoop News

Weather Update: নিম্নচাপের জেরে রাজ্যে ঝড়-বৃষ্টির আশঙ্কা, আগামী ৪৮ ঘন্টায় আবহাওয়া অবনতির ইঙ্গিত

২১শে জুলাই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে, তবে ভারী বৃষ্টি না হলেও হালকা বৃষ্টি মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, আগামীকাল ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের জেলায় যেমন দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনা। বাকি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে।

সাগরে নিম্নচাপের জন্য পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে আগামী ৪৮ ঘন্টায় আবহাওয়ার অবনতি হতে পারে। উত্তাল হবে সমুদ্র। রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সাগরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দপ্তর। অন্যদিকে একটি ঘূর্ণাবর্ত বর্তমানে পূর্ব বিহার এবং সংলগ্ন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের ওপর দিয়ে রয়েছে।

দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস-

আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, চারদিন ধরে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার অর্থাৎ ২১শে জুলাই দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদীয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতার আকাশ মেঘলা থাকবে, বৃষ্টিও হতে পারে। এছাড়া বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস।

গোটা সপ্তাহ জুড়ে উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, কালিম্পং ভারী বৃষ্টি হতে পারে, জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles