whatsapp channel

আজও সোনার দামে পতন, আরো কমতে পারে দাম, স্বস্তির নিশ্বাস মধ্যবিত্তের ঘরে

কোভিড পরিস্থিতির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন…

Avatar

HoopHaap Digital Media

কোভিড পরিস্থিতির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছিল। মার্চের শুরু থেকে ক্রমাগত নিম্নমুখী সোনার দাম। নতুন বছরে পড়তেই প্রথম থেকে এখনো পর্যন্ত ১০ গ্রাম সোনার দাম ৫,০০০ টাকার বেশি কমেছে। অর্থাৎ রেকর্ড দরের থেকে ১০ গ্রাম হলুদ ধাতুর দাম প্রায় ১১,৫৫০ টাকা পড়ে গিয়েছে।

সোনার দাম কমলে মধ্যবিত্ত বাবা মায়ের বেশ ভালোই হয়। সে কম হলেও ক্ষতি নেই, আর একটু বেশি দাম কমলে তো হলে তো আর কিছু বলার উপায় রাখেনা।সোনায় সোহাগা। মার্চের শুরু থেকে সোনার দাম পড়েই চলেছে এক নাগারে। মার্চের ২ তারিখে কলকাতায় ২২ ক্যারাট ও ২৪ ক্যারাটের মোট সোনার দামে পতন হয়েছিল ২০,০০০ টাকা। ২দি পর ৪ মার্চ ২২ ক্যারাট ও ২৪ ক্যারাটের মোট সোনার দামে পতন হয়েছিল ১৪ হাজার টাকা। এরপর ৫ দিন পর গত ৯ মার্চ ২০২১, কলকাতায় ২২ ক্যারাট ও ২৪ ক্যারাটের মোট সোনার দামে পতন হয়েছিল ১২ হাজার টাকা।

আজ শনিবার ফের দাম কমেছে সোনার। একনজরে দেখে নিন। শনিবার ২২ ক্যারেট সোনার দাম ১ গ্রামে ৪৪২৯ টাকা ৮ গ্রামে ৩৫,৪৩২ টাকা , ১০ গ্রামে ৪৪,২৯০ টাকা আর ১০০ গ্রামে ৪,৪২,৯০০ টাকা। আর ২৪ ক্যারেট সোনার দাম ১ গ্রামে দাম৪৬৯৩ টাকা, ৮ গ্রামে ৩৭,৫৪৪ টাকা , ১০ গ্রামে ৪৬,৯৩০টাকা, আর ১০০ গ্রামে ৪,৬৯,৩০০ টাকা। এখনো পর্যন্ত মার্চ মাসে ২২ ও ২৪ ক্যারেট সোনার দামে মোট ৪৬,০০০ টাকা পতন ঘটেছে।

Avatar

Leave a Comment