Hoop News

Kolkata Metro: বদলে যাচ্ছে সময়সূচী, প্রভাব পড়বে পরিষেবায়! বড় আপডেট কলকাতা মেট্রোর

আর দিন কয়েক পরেই স্বাধীনতা দিবস (Independence Day)। দেশ জুড়ে এদিন থাকবে ছুটি। বিভিন্ন সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানেও থাকবে ছুটি। অনেকেই এদিন ঘুরতে বেরোনোর পরিকল্পনা করে থাকেন। এমতাবস্থায় কলকাতা মেট্রোর (Kolkata Metro) পরিষেবা কেমন থাকবে ছুটির দিনে? নিয়মিত মেট্রো কি চলবে এদিন? এবার কলকাতা মেট্রোর তরফে জানানো হল, এদিনও স্বাভাবিক থাকবে মেট্রো পরিষেবা।

স্বাধীনতা দিবস উপলক্ষে ছুটির মেজাজ থাকবে দেশ জুড়ে। কলকাতার মধ্যে এবং আশেপাশের বিভিন্ন দর্শনীয় স্থানে এদিন ভিড় জমান পর্যটকরা। তাই মেট্রো পরিষেবা কেমন থাকবে তা নিয়ে প্রশ্ন থাকে অনেকেরই। কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, এদিন স্বাভাবিক পরিষেবা থাকবে। তবে মেট্রোর সংখ্যা অনেক কম থাকবে। কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, এদিন নিউ গড়িয়া এবং দক্ষিণেশ্বরের মধ্যে ১৮৮ টি মেট্রো চলবে। অন্য দিনে ব্লু লাইন করিডোরে চলবে ২৮৮ টি মেট্রো। এদিন চলবে ৯৪ টি মেট্রো।

জানা গিয়েছে, স্বাধীনতা দিবসের দিন নিউ গড়িয়া এবং দক্ষিণেশ্বর স্টেশন থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬ টা ৫০ মিনিটে। শেষ মেট্রো দুই স্টেশন থেকে ছাড়বে রাত ৯ টা ৪০ মিনিটে। অন্যান্য দিনে শেষ মেট্রো চলে রাত ১০ টা ৪০ মিনিটে। ইস্ট ওয়েস্ট মেট্রো করিডোরেও এদিন মেট্রোর সংখ্যা তুলনামূলক কম থাকবে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত ৯০ টি মেট্রো চলবে এদিন। অন্যান্য দিনে চলাচল করে ১০৬ টি মেট্রো।

হাওড়া ময়দান এসপ্ল্যানেড রুটে অন্যান্য দিন চলাচল করে ১৩০ টি মেট্রো। স্বাধীনতা দিবসে এই রুটে চলবে ৯০ টি মেট্রো। তবে অফিস যাত্রীদের চাপ না থাকায় খুব বেশি সমস্যায় এদিন পড়তে হবে না বলেই মনে করছে মেট্রো কর্তৃপক্ষ।

Related Articles