Advertisements

Weather Update: ভোটের গণনায় রাজ্য রাজনীতি উত্তপ্ত, আকাশের মুখও ভার, ঝড়বৃষ্টি হবে কি!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

আজ নির্বাচনের ফলাফল। কলকাতা রাজ্য তথা দেশের বিভিন্ন প্রান্তে লোকসভা ভোটের ফলাফল আজ আর এই ফলাফলের দিকে তাকিয়ে রয়েছেন আমজনতা। ক্রমশ উত্তাপ বাড়ছে রাজ্য রাজনীতিকে ঘিরে কিন্তু তার সাথে কি আকাশের মত ভার? রাজ্য রাজনীতির তাপমাত্রা বাড়লেও কলকাতার আবহাওয়া কেমন থাকবে? কি জানাচ্ছেন হাওয়া অফিস, বৃষ্টি হবে, না এমন আকাশ মুখ ভার করেই থাকবে?

শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৯ ডিগ্রি সেলসিয়াস আর সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও আকাশও মেঘাচ্ছন্ন থাকবে এমনটাই জানানো হচ্ছে। কোথাও কোথাও বৃষ্টি হতে পারে, সাথে চলতে পারে ঝোড়ো হাওয়া। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ০.১ ডিগ্রি সেলসিয়াস বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১.৯ ডিগ্রি সেলসিয়াস কম। গত পরশু সকাল সাড়ে ৮টা থেকে গত কাল সকাল সাড়ে ৮টা অবধি বৃষ্টি হয়নি।

বঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

কলকাতা বেড়ানোর উপযুক্ত সময় হল অক্টোবর মাস থেকে ফেব্রুয়ারি মাস কলকাতার আবহাওয়া কিন্তু ভীষণ মনোরম থাকে। ডিসেম্বর, জানুয়ারি মাসে কলকাতা বেড়াতে যাওয়া আরো উপযুক্ত কারণ বেশ ঠান্ডা পড়ে যায়। বেলা বাড়তেই মিঠে রোদ গায়ে মেখে বাঙালিরা ভ্রমণে বেরিয়ে পড়েন। মোটামুটি মার্চ মাস পর্যন্ত থাকে একটা ঠান্ডা ঠান্ডা আবহাওয়ার আমেজ, কিন্তু তারপর এপ্রিল থেকে শুরু হয়ে যায় গরমের দাপট। তারপর আস্তে আস্তে বর্ষার আগমন হয় যেতে দৃষ্টি আসে মহানগরের বুকে।

তবে আজ ভোট গণনার ফলাফলে বৃষ্টি আসতে চলেছে এই জায়গা গুলিতে। দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে সাথে হতে পারে ঝড় বৃষ্টি। তবে দক্ষিণবঙ্গে থমকে গিয়েছে বর্ষা, গত সপ্তাহের মধ্যে বর্ষা দক্ষিণবঙ্গে প্রবেশের কোন সম্ভাবনাই দেখছে না হাওয়া অফিস।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow