Hoop NewsHoop Trending

Weather Update Today: ভেস্তে যেতে পারে পুজোর শপিং, বৃষ্টির আভাস বাংলার আকাশে

পুজোর মুখেই ফের নিম্নচাপের মুখে বাংলা। হবে ধুন্ধুমার বৃষ্টি, তাহলে কি পুজোর শপিং চোপাট? মশাই অনলাইন থাকতে চিন্তা কিসের? কারণ, নিম্নচাপের যেতে শুরু হবে প্রবল বৃষ্টি, এবং এই আগামী বৃষ্টির রেশ থাকবে বেশ কিছুদিন পর্যন্ত।

আগামী মঙ্গলবার পর্যন্ত তিলোত্তমা ভিজতে পারে ভারী বর্ষণে, পরিবেশ ফের শীতল হবে। যেই ভ্যাপসা গরমে নাজেহাল সাধারণ মানুষ, অফিস কর্মচারীরা তারা কিঞ্চিৎ রেহাই পাবে আগামী দুই এক দিনের মধ্যেই। আলিপুর আবহাওয়া অফিস বলছে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর সংলগ্ন অঞ্চলে তৈরি হয়েছে নিম্নচাপ। এতে করে ওই নিম্নচাপ শক্তিশালী হতে হতে শনিবার সকাল থেকেই আছড়ে পড়বে বাংলার বিভিন্ন জেলায়।

দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আগামী শনিবার থেকে শুরু হয়ে যাবে প্রবল বর্ষণ। রবি, সোম, মঙ্গল তিন দিনই ভারী বৃষ্টি হবে এই বাংলার বুকে। বিশেষত মঙ্গলবার ফের ভেনিস হয়ে যেতে পারে তিলোত্তমা। ওই দিনই কলকাতা-সহ হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে সূত্রের খবর। এই বৃষ্টির পাশাপাশি হবে ঝোড়ো হাওয়া, তাই যারা সমুদ্র উপকূলে যান মাছ ধরতে, বা নদীতে নামেন তাদের জন্য আগাম সতর্কতা জারি রয়েছে (Heavy rain before durga puja 2022)।

তবে, বৃষ্টি হলেও কমবে না গরম। পঁচা ভাদ্র মাসে যেভাবে গরমের চোখ রাঙানি শুরু হয়েছে, তাতে করে বৃষ্টির জেরে সামান্য স্বস্তি পেলেও কমবে না গরম।