Finance News

Gold Price: সপ্তাহের প্রথম দিনেই নিম্নমুখী দাম, আজ কলকাতায় কত দরে বিকোচ্ছে সোনা!

সোনা (Gold Price) এমন এক ধাতু যার দর কখনো কমে না‌। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ২২ শে জুলাই, সোমবার কলকাতায় কত চলছে সোনার দর?

সোমবার সোনার দাম

বৃহস্পতিবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৪৮৪ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৪৮,৪০০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৭,৪৩৫ টাকা এবং কেজিতে দর ছিল ৭,৪৩,৫০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৯৭ টাকা। কেজিতে দর ছিল ৭,৩৯,৭০০ টাকা। সোমবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,৩৮৫ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৭,৩৮,৫০০ টাকা।

শুক্রবার ১ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৮১৫ টাকা এবং কেজিপ্রতি দাম ছিল৬,৮১,৫০০ টাকা। শনিবার ১সেযভারয় গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭৮০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৮,০০০ টাকা। সোমবার প্রকৃত দাম রয়েছে তা ৬,৭৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৭,০০০ টাকা।

বৃহস্পতিবার ১৮ ক‍্যারাট সোনার কেজি প্রতি দাম ছিল ৫,৬১,৩০০ টাকা। শুক্রবার ১৮ ক‍্যারাট সোনার কেজিপ্রতি দাম ছিল ৫,৫৭,৬০০ টাকা। শনিবার ১ কেজি সোনার দাম ছিল ৫,৫৪,৮০০ টাকা। সোমবার কেজি প্রতি দাম রয়েছে ৫,৫৩,৯০০ টাকা।

সোমবার রূপোর দাম

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪,৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৪,৭০০ টাকা।

শুক্রবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৩.২৫ টাকা‌ কেজি প্রতি দাম ছিল ৯৩,২৫০ টাকা।

শনিবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯১,৫০০ টাকা।

রবিবারে রূপোর দামে পরিবর্তন আসেনি কোনো।

সোমবারেও অপরিবর্তিত রয়েছে রূপোর দাম।

Related Articles