Hoop News

Holidays: সামনেই লম্বা ছুটি! বন্ধ থাকবে ব্যাংক-স্কুল-অফিস, রইল পূর্ণাঙ্গ তালিকা

স্কুল, কলেজ এবং ব্যাংকে ছুটির ওপরে ছুটি পাবেন সরকারি কর্মচারীরা, জুলাই মাসের অর্ধেক তো প্রায় হয়ে গেল। যারা সরকারি চাকরি করছেন, তাদের হতে চলেছে সোনায় সোহাগা, ১৭ জুলাই একটা ছুটি ছিল সরকারি কর্মচারীদের, তবে আগস্ট মাসে তার সরকারি কর্মচারীদের জন্য অপেক্ষা করছে দারুণ সারপ্রাইজ, একাধিক দিন ছুটি থাকবে রাজ্যের অফিস স্কুল, কলেজ এবং আদালতে। ইচ্ছে করলে পরিবারকে সাথে নিয়ে কোথাও ঘুরেও আসতে পারেন তবে রবিবার গুলো ছাড়াও রয়েছে বেশ কয়েকটি চটপট দেখে ফেলুন।

আগস্ট মাসে ছুটির তালিকা জেনে নিন –

১০ইঅগস্ট, দ্বিতীয় শনিবার হওয়ায় ব্যাংক ছুটি থাকবে।
১১ইঅগস্ট, রবিবার হওয়ায় স্কুল কলেজ অফিস আদালত ব্যাংক সর্বত্র ছুটি থাকবে।
১৫ইঅগস্ট, বৃহস্পতিবার, স্বাধীনতা দিবসের জন্য ছুটি। যদিও স্কুল পড়ুয়াদের এদিন কিছুক্ষণের জন্য বিদ্যালয়ে যেতে হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
১৯ইঅগস্ট, সোমবার, রাখি পূর্ণিমার জন্য ছুটি সরকারি অফিস, আদালত, স্কুল কলেজ ছুটি থাকবে।
২৪ইঅগস্ট, চতুর্থ শনিবার হওয়ায় ব্যাংক ছুটি থাকবে ছুটি। যদিও স্কুল খোলা থাকবে হাফ ছুটি, যেরকম শনিবার হয় সেরকম হবে।
২৫শে অগস্ট, রবিবার হওয়ায় ছুটি থাকবে। স্কুল, কলেজ, অফিস, আদালত ব্যাংক সব ছুটি থাকবে।
২৬শে অগস্ট, জন্মাষ্টমী বিদ্যালয় ছুটি থাকবে।

টানা বেশ কিছুদিন ছুটির সম্ভাবনা আছে-

বেশ কয়েকটি টানা ছুটির সম্ভাবনা রয়েছে আগস্ট মাসে। ১০ আর ১১ তারিখের শনি, রবিবারের ছুটি, ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবসের ছুটি পাবেন সমস্ত সরকারি কর্মচারীরা তবে বিদ্যালয় শিক্ষক-শিক্ষিকারা এবং ছাত্র-ছাত্রীদের হয়তো কিছুক্ষণ সময়ের জন্য যেতে হতে পারে। এরপরেই ১৬ অগস্ট ও ১৭ আগস্ট একটু কষ্ট করে কাজ করলেই ১৮ ও ১৯ আগস্ট অর্থাৎ রবিবার এবং সোমবার পরপর ছুটি পাচ্ছেন সরকারি কর্মচারীরা। তারপর ২৫ তারিখ রবিবার সেদিন তো সবারই ছুটি, ২৬ তারিখ জন্মাষ্টমী, সেই উপলক্ষে সরকারি কর্মচারীরা ছুটি পাবেন।

Related Articles