Hoop News

মাধ্যমিক পাশেই পুলিশ ফোর্সে নিয়োগ, মোটা বেতনের চাকরির জন্য চলছে আবেদন, শেষ তারিখ কবে!

বর্তমানে চাকরির আকালের (Recruitment) জন্য বহু মানুষ কর্মহীন হয়ে বসে রয়েছেন। অনেকেই এমন আছেন যারা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির জন্য অপেক্ষা করছিলেন। বা অনেকে বেসরকারি চাকরি পাওয়ার স্বপ্নও দেখে থাকেন। এবার তাদের জন্য এল সুখবর। ইন্দো তিব্বত বর্ডার পুলিশ ফোর্স দফতরে কনস্টেবল বা ট্রেডসম্যান পদগুলিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট কতগুলি শূন্য পদে নিয়োগ করা হচ্ছে, কারা আবেদন করতে পারবেন সমস্ত তথ্য রইল এই প্রতিবেদনে।

শূন্যপদের নাম এবং সংখ্যা

কনস্টেবল বা ট্রেডসম্যান পদগুলিতে নিয়োগ করা হবে। ইন্দো তিব্বত বর্ডার পুলিশ ফোর্স সংস্থার তরফে নিয়োগ করা হবে। মোট ৫১ টি শূন্যপদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

ইচ্ছুক প্রার্থীদের কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশের পাশাপাশি যেকোনো ট্রেডে আইটিআই পাশের সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা

বিজ্ঞপ্তি অনুযায়ী, এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছরের উপরে এবং ২৩ বছরের নীচে হতে হবে। বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখে নিন।

বেতন সীমা

উপরিউক্ত পদগুলিতে নির্বাচিত প্রার্থী জন্য নির্দিষ্ট বেতন সীমা রয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতি মাসে সর্বনিম্ন ২১,৭০০ টাকা থেকে সর্বোচ্চ ৬৯,১০০ টাকার মধ্যে দেওয়া হবে বেতন।

আবেদন পদ্ধতি

অনলাইনে আবেদন করা যাবে এই পদগুলিতে। প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে তথ্য সহযোগে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর ফের লগইন করে স্ক্রিনে আসা আবেদনপত্রটি নির্ভুল ভাবে পূরণ করে জরুরি নথিপত্র সহ আপলোড করতে হবে। এরপর প্রয়োজনীয় আবেদন মূল্য হয় সাবমিট করতে হবে। এক্ষেত্রে ১০০ টাকা করে আবেদন মূল্য নেওয়া হবে প্রার্থীদের থেকে।

নিয়োগ প্রক্রিয়া

ইচ্ছুক প্রার্থীদের লিখিত পরীক্ষা, শারীরিক পরীক্ষা এবং নথিপত্র যাচাই এর মাধ্যমে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের শারীরিক পরীক্ষা নেওয়া হবে। তারপর নথিপত্র যাচাই করা হবে। আবেদন শুরু হচ্ছে ২৭ শে জুলাই এবং শেষ তারিখ ১৮ ই অগাস্ট।

Related Articles