Hoop News

Kolkata Metro: মেট্রো যাত্রীদের জন্য বড় আপডেট! ৫ই অগস্ট থেকেই বদলে যাচ্ছে অনেক কিছু

কলকাতার মেট্রো যাত্রীদের জন্য এবার রইল দারুন সুখবর, কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন পর্যন্ত মেট্রোর সময় বাড়ানো হলো। এমনকি বাড়তি মেট্রো রেট চালানো হবে সংশ্লিষ্ট মেট্রো স্টেশন গুলিতে, এতদিন আপ ডাউন লাইন মিলিয়ে মোটামুটি রেক চলতো ৪৮ এ এবার তা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৭৪। একই সঙ্গে মেট্রো পরিষেবা দুদিকে স্টেশন থেকে সকাল ৮ টা থেকে চালু হবে, বলে নতুন বিবৃতিতে জানানো হয়েছে। এতদিন সকাল ন’টা থেকে তার শুরু ছিল।

অন্যদিকে বিকেল ৪ টে বেজে ৪৬ মিনিটে পাওয়া যেত শেষ মেট্রো। এবার সেই সময়ও বেড়ে গেল এবারে রাত আটটা পর্যন্ত সময় বেড়ে যাচ্ছে, যাত্রীর সংখ্যা বাড়তেই এমন সিদ্ধান্ত নিয়ে ফেলেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। যা শুনে নিত্যযাত্রীরা বেজায় খুশি হয়েছে, আগামী ৫ ই আগস্ট কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন পর্যন্ত।

বিশেষজ্ঞরা বলছেন, যে নতুন রুট চালুর পর থেকে ভিড় ভালোই বের হচ্ছে। রুবি এবং তার আশপাশের মেট্রো স্টেশন গুলিতে বেশি ভিড় হচ্ছে, সকালে অফিস যাওয়ার সময় আর বিকালে অফিস ছুটির সময়, সেই জন্য মেট্রো রেল এর এমন সিদ্ধান্তের ফলে রুবির মোড় থেকে গড়িয়া স্টেশনে গিয়ে ট্রেন ধরতে বহু মানুষের সুবিধা হবে। আর এর জন্যই আবার কলকাতার তিন মেট্রো স্টেশনে ভিড় কম হওয়ায় চিরতরে টিকিট কাউন্টার তুলে ফেলার সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো।

যাত্রীরা নিজেরাই ASCRM মেশিন থেকে কেটে নেন টিকিট। তালিকায় আছে পার্পল লাইনের তারাতলা ও  সখেরবাজার মেট্রো স্টেশন এবং অরেঞ্জ লাইনের কবি সুকান্ত স্টেশন। মেট্রো সূত্রে খবর, কবি সুকান্ত মেট্রো স্টেশনে গড়ে ২২০ যাত্রী হচ্ছে। সেখানে বাকি দুই স্টেশনে যাত্রী সংখ্যাও কম হবে। ১ লা অগস্ট থেকেই কাউন্টারবিহীন স্টেশন হিসাবে আত্মপ্রকাশ করছে এই তিনটি স্টেশন।

Related Articles