Hoop PlusHoop TrendingTollywood

‘অবহেলার দায় সরকার নেবে?’ আরজিকর কাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে তদন্তের দাবি অপর্ণা সেনের

আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে (RG Kar Medical Hospital) তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় প্রতিবাদের ঢেউ ছড়িয়ে পড়েছে গোটা রাজ‍্যে। আরজিকর থেকে শুরু করে এনআরএস, মেডিকেল কলেজ, এম আর বাঙুর সহ সোমবার এসএসকেএম এবং বিভিন্ন জেলা হাসপাতালেও কর্মবিরতির ডাক দিয়ে প্রতিবাদ কর্মসূচীতে যোগ দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। মুখ খুলেছেন বিনোদন দুনিয়ার তারকারা। এবার পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন বর্ষীয়ান অভিনেত্রী পরিচালক অপর্ণা সেন (Aparna Sen)।

আরজিকর হাসপাতালের ঘটনায় উত্তাল সমগ্র রাজ‍্য। তরুণী চিকিৎসকের উপরে হওয়া পাশবিকতার বিরুদ্ধে গর্জে উঠেছে সাধারণ মানুষ থেকে তারকারা। অপর্ণা সেন মুখ খুলেছেন এই নৃশংস ঘটনার বিরুদ্ধে। পুলিশের বিরুদ্ধেও তদন্তের দাবি জানিয়েছেন তিনি। এক সাক্ষাৎকারে অপর্ণা সেন বলেন, যে নৃশংস ধর্ষণ এবং হত‍্যার ঘটনা ঘটেছে তা দেখে স্তব্ধ হয়ে যেতে হয়। এরপরে আর কিছু বলার না থাকলেও অনেক কিছু বলার থেকে যায়।

বর্ষীয়ান পরিচালক বলেন, ‘অন‍্যান‍্য নাগরিকদের মতো আমারও প্রশ্ন, কেন মহিলাদের সর্বত্র এরকম অসুরক্ষিত ভাবে কাজ করে যেতে হবে? কেন যথেষ্ট সিসিটিভি ক‍্যামেরার ব‍্যবস্থা থাকবে না? এই অবহেলার দায় কি সরকার নেবে? এর দায় সরকারকেই নিতে হবে। কারণ সরকারি হাসপাতালেই ঘটনাটি ঘটেছে। ছাত্রছাত্রীদের দাবির সঙ্গে আমি সম্পূর্ণ ভাবে একমত। তাদের সম্পূর্ণ সমর্থন করছি। সরকার যেন অবিলম্বে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করে এবং দোষীকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার হয়।’

পাশাপাশি তিনি আরো বলেন, পুলিশের ভূমিকা নিয়েও তদন্ত হওয়া উচিত। মৃতা তরুণী চিকিৎসককে অমন রক্তাক্ত অবস্থায় পেয়েও পুলিশ কেন প্রথমে বলল, এটা আত্মহত‍্যার ঘটনা? কীসের ভিত্তিতে এমন ঘোষণা করা হল তা জানার অধিকার রয়েছে মানুষের। পুলিশ কেন মৃতার বাড়িতে ফোন করে বলল এটা আত্মহত‍্যা? কার নির্দেশে এমনটা বলা হল? এছাড়া পুলিশ কেন তড়িঘড়ি ময়নাতদন্ত করতে ব‍্যস্ত হয়ে উঠল? উপরন্তু যে হাসপাতালে ঘটনা ঘটল সেই হাসপাতালেই কেন ময়নাতদন্তের প্রস্তাব উঠল? এই প্রশ্নগুলির উত্তর জানার অধিকার রয়েছে সাধারণ মানুষের। সরকারের কাছে এই ঘটনা তথা পুলিশের ভূমিকায় তদন্তের দাবি জানিয়েছেন অপর্ণা সেন।

Related Articles