Hoop News

Special Metro: যাত্রীদের জন্য দারুন সুখবর, পরীক্ষার জন্য রবিবার চলবে স্পেশাল মেট্রো

আগামী রবিবার অর্থাৎ ১৮ ই আগস্ট রাজ্যের সিভিল সার্ভিস পরীক্ষা আছে, আর সেই জন্যই পরীক্ষার্থীদের সুবিধা জন্য মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। সকাল থেকেই মেট্রো চালানো হবে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। মেট্রো সূত্রে জানানো হয়েছে, রবিবার দিনভর মেট্রো রেল চালানো হবে। মেট্রো রেলের জনসংযোগ আধিকারী কৌশিক মিত্র জানিয়ে দিয়েছেন, সকাল সাতটা থেকে দুই প্রান্তিক স্টেশনে শুরু হয়ে যাবে মেট্রো চলাচল এছাড়াও রবিবার এই পরিষেবার শুরু হয় সকাল ন’টায়। তবে ওইদিন যেহেতু পরীক্ষা আছে সেই জন্য দু’ঘণ্টা আগে থেকেই রেল চলাচল শুরু হবে।

জানা যাচ্ছে, যে রবিবার দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো ছেড়ে যাবে সকাল সাত টায়। এই সময় কবি সুভাষ থেকে দমদম এর দিকে মেট্রো সরাসরি পাওয়া যাবে, এছাড়া দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো পাওয়া যাবে ৭:১৫ তে, তবে ৭ টা থেকে ন’টা পর্যন্ত আধঘণ্টা পরপরই মেট্রো পেয়ে যাবেন। মুখ্য জনসংযোগ আধিকারিক (CPRO)জানিয়ে দিয়েছেন, রবিবার এমনিতে আপ-ডাউন লাইনে ১৩০ টি মেট্রো চলাচল করে। এই সপ্তাহে ১৩৮ টি মেট্রো চলবে। তার মধ্যে ১৩৩টি মেট্রোই পাওয়া যাবে দক্ষিণেশ্বর (Dakshineswar) থেকে কবি সুভাষ পর্যন্ত।

রবিবার রাতে মেট্রো পরিষেবা অবশ্যই একই রকম থাকবে তার কোন রকম সময়ের অদল বদল হবে না। রাত ৯.৪০ মিনিটে দমদম ও কবি সুভাষ থেকে ছেড়ে যাবে। মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই রবিবার সকাল থেকে অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে অন্যান্য রবিবারের মতো পার্পল, অরেঞ্জ ও গ্রিন লাইন অর্থাৎ শিয়ালদহ-সল্টলেক, জোকা-তারাতলা ও হাওড়া-এসপ্ল্যানেড রুটে মেট্রো পরিষেবা থাকবেনা। তবে এমন মেট্রো পরিষেবা চালানোর জন্য যাত্রীদের অনেকটাই সুবিধা হবে এমনটাই জানানো হচ্ছে।

Related Articles