whatsapp channel

Post Office Scheme: মাত্র ৫ বছরেই লাখপতি হওয়ার সুযোগ পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমে

এবার আর ব্যাঙ্ক নয়, ডাকঘর অর্থাৎ পোস্ট অফিস আপনার মনের ইচ্ছা পূরণ করতে পারে। যারা টাকা সঞ্চয় করেন বিভিন্ন খাতে তারা নিশ্চয় জানবেন যে পোস্ট অফিসে এমন কিছু স্কিম রয়েছে…

Avatar

Updated on:

Advertisements
Advertisements

এবার আর ব্যাঙ্ক নয়, ডাকঘর অর্থাৎ পোস্ট অফিস আপনার মনের ইচ্ছা পূরণ করতে পারে। যারা টাকা সঞ্চয় করেন বিভিন্ন খাতে তারা নিশ্চয় জানবেন যে পোস্ট অফিসে এমন কিছু স্কিম রয়েছে যা যথেষ্ট লাভজনক।

Advertisements

মাত্র ৫ বছরে আপনি হয়ে উঠতে পারেন পরিবারের একজন লাখপতি। সেইজন্য আপনাকে কিছু অর্থ সঞ্চয় করতেই হবে। এবং এই স্কিম আপনি আপনার সন্তানের জন্য করতে পারেন। ধরে নিন আপনি জেনে গিয়েছেন আপনার স্ত্রীর বা আপনার নিজের ডেলিভারি ডেট। আগে থেকে পোস্ট অফিসে গিয়ে স্কিম নিয়ে আলোচনা করুন। প্রয়োজনীয় ডকুমেন্ট জমা করুন। আবেদন পত্র তুলুন। এরপর সন্তান প্রসব হয়ে গেলে তার নামে স্কিম চালু করে দিন।

Advertisements

এর জন্য আপনাকে প্রতিদিন মাত্র ৬৭ টাকা করে জমাতে হবে। অর্থাৎ মাসে দাড়ায় ২০১০ টাকা। অর্থাৎ, ২ হাজার করে সোনার ছোট্ট সোনামণির জন্য জমান, এরপর ওর পাঁচ বছরের জন্মদিন সেলিব্রেট করুন ধুমধাম করে। কারণ, পাঁচ বছর পর পেয়ে যাবেন এক লাখ কুড়ি হাজার টাকা। সঙ্গে উপযুক্ত সুদ। ভাবছেন এই স্কিমের নাম কি?

Advertisements

এটি হল – Post Office RD Scheme। বিনিয়োগ করা ব্যক্তি এই স্কিম থেকে লোনের সুবিধা পর্যন্ত পেতে পারেন। আপনি হয়তো এও জানেন পোস্ট অফিস ব্যাঙ্কের থেকেও বেশি সুদ দিচ্ছে বর্তমানে। যেমন এই RD এর বার্ষিক সুদ হচ্ছে – ৫.৮%। ধরুন আপনি স্কিম টি চালাচ্ছেন। ঠিক এক বছর পর আপনার মোটা টাকার দরকার হল, তখন আপনি এই স্কিমের আন্ডারে থেকে লোন পর্যন্ত করতে পারেন। যাইহোক, বর্তমানে অর্থ বিনিয়োগের বহু মধ্যম, প্রকল্প আছে। বিবেচনা করতে হবে আপনাকে। নিজের প্রয়োজন অনুযায়ী স্কিমে টাকা জমান ও জীবনের ভরপুর আনন্দ উপভোগ করুন।

Advertisements
whatsapp logo
Advertisements