Hoop PlusTollywood

‘নিজে নারী হয়েও একবার আসেননি আরজিকরে, কার বুদ্ধিতে চলছেন মুখ্যমন্ত্রী!’ প্রশ্ন মমতা শঙ্করের

দশ দিন পেরিয়ে গেল সেই নারকীয় ঘটনার। আরজিকর হাসপাতালের অভ্যন্তরে কর্তব্যরত তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের নৃশংস ঘটনায় প্রতিবাদে মুখর হয়েছে গোটা রাজ্যের মানুষ। পথে নেমেছে লক্ষ লক্ষ মানুষ। জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়িয়ে বিচারের দাবিতে সোচ্চার হয়েছেন সিনিয়র চিকিৎসক, আইনজীবী থেকে শিল্পীরা। এবার এই ঘটনায় রাজ্য সরকারের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন তুললেন অভিনেত্রী মমতা শঙ্কর (Mamata Shankar)।

রাজ্যের মুখ্যমন্ত্রী নিজে একজন নারী হয়েও এমন একটি ঘটনায় এত নিরুত্তাপ রয়েছেন কীভাবে? প্রশ্ন তুলেছেন মমতা শঙ্কর। একবারও আরজিকরে আসেননি পর্যন্ত, উপরন্তু জোর গলায় বলেছেন, ‘ওর জন্য যত টকা দিতে হয় দেব’। টাকা দিয়ে অসম্মান কিনতে চাইছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বিরোধীদের চক্রান্ত বলে নামলেন আন্দোলনে। কিন্তু কার বিরুদ্ধে আন্দোলন করছেন মুখ্যমন্ত্রী? প্রশ্ন তুলেছেন মমতা শঙ্কর। একই সঙ্গে তাঁর দাবি, ঘটনা থেকে নজর ঘোরাতেই এই মিছিল।

সংবাদ মাধ্যমের হয়ে কলম ধরে প্রবীণ অভিনেত্রী জবাব চেয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষের। পরিকল্পিত হত্যাকে আত্মহত্যা বলে চালানো, তড়িঘড়ি ঘটনাস্থলের আশেপাশের এলাকায় মেরামতির তোড়জোড়, দ্রুত একজনকে দোষী বলে সাব্যস্ত করে দেওয়া, এত তাড়াহুড়ো কীসের? প্রশ্ন মমতা শঙ্করের। ১৪ ই অগাস্ট মধ্যরাতে আরজিকর হাসপাতালের ভাঙচুরের ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তা দেখেও কটাক্ষ করেছেন তিনি, পুলিশের হাত পা বাঁধা। কার বুদ্ধিতে চলছেন মুখ্যমন্ত্রী? প্রশ্ন মমতা শঙ্করের।

অভিনেত্রী আরও বলেন, শুধু প্রতিবাদী মিছিল করলেই হবে না, কঠিনতম শাস্তি দিতে হবে দোষীকে। পাশাপাশি নারী পুরুষ নির্বিশেষে সকলকে পরস্পরকে সম্মান করতে শিখতে হবে বলেও মন্তব্য করেন মমতা শঙ্কর।

Related Articles