Hoop News

‘বিচ্ছিন্ন ঘটনা’ বলে তীব্র সমালোচনার শিকার, স্ত্রী ডোনার সঙ্গে এবার প্রতিবাদে নামছেন সৌরভ

আরজিকর কাণ্ড নিয়ে মন্তব্য করে জনসাধারণের রোষের মুখে পড়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আরজিকর কাণ্ড নিয়ে সংবাদ মাধ্যমের তরফে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, ‘বিচ্ছিন্ন ঘটনা’, যা প্রতিবাদের ঢেউ বাড়িয়ে তোলে। তীব্র ক্ষোভের মুখে পড়েন প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক। এবার জানা গেল, অবশেষে পথে নামছেন সৌরভ।

সোমবার রাতেই দেখা গিয়েছিল, সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্টের ডিসপ্লে পিকচার বদলে কালো করে প্রতিবাদ সামিল হয়েছেন সৌরভ এবং ডোনা গঙ্গোপাধ্যায়। এবার জানা গেল, ডোনার নাচের প্রতিষ্ঠানের তরফে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে বুধবার সন্ধ্যায়। এদিন সন্ধ্যা সাড়ে সাতটা থেকে শুরু হবে মিছিল। বড়িশা প্লেয়ার্স কর্নারের সামনে জমায়েত হবে প্রথমে। তারপর জেমস লং সরণি, বেহালা চৌরাস্তা ব্লাইন্ড স্কুল হয়ে ডোনার নাচের শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শেষ হবে মিছিল।

কলকাতার সমস্ত নৃত্যশিল্পীদের এই মিছিলে যোগ দিতে আহ্বান জানানো হয়েছে। প্রতিবাদের রঙ হিসেবে সকলকে কালো রঙের পোশাক পরার কথাও বলা হয়েছে। জানা যাচ্ছে, এই মিছিলেই নাকি পা মেলাতে চলেছেন সৌরভ।

প্রসঙ্গত, এর আগে আরজিকর কাণ্ড নিয়ে সৌরভ বলেছিলেন, ভারতকে সাধারণত একটি নিরাপদ দেশ হিসেবেই সারা বিশ্ব চেনে। বাংলাও নিরাপদ। এখানে এ ধরণের ঘটনা হওয়া উচিত নয়। সৌরভ বলেন, কোনো একটি নির্দিষ্ট ঘটনা থেকে সমগ্র চিত্র বিচার করা উচিত নয়। তাঁর এই মন্তব্য নিয়ে ক্ষোভের ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। এ প্রসঙ্গে সম্প্রতি সৌরভ ফের বলেন, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আন্দোলন এখন অনেক এগিয়ে গিয়েছে। সৌরভ বলেন, তিনি আশা করছেন সিবিআই দোষীদের ধরতে পারলে কড়া শাস্তি দেবে। পরবর্তীতে এমন কিছু করার আগে যেন একশো বার ভাবে মানুষ।

Related Articles