whatsapp channel

কাঁধ থেকে বেরিয়েছে আরো একটি পা, মন্দিরের সামনে দাঁড়িয়ে বিরল গরু, তুমুল ভাইরাল ভিডিও

শ্রী গোবিন্দরাজস্বামী মন্দিরের সামনে পাঁচ পা-ওয়ালা এক গোমাতাকে দেখা গেল। অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলার তিরুপতিতে এই শ্রী গোবিন্দরাজস্বামী নামের হিন্দু বৈষ্ণব দেবীর মন্দির হল এটি। সন্ত রামানুচার্য এই মন্দিরটি নির্মাণ করেছিলেন…

Avatar

HoopHaap Digital Media

শ্রী গোবিন্দরাজস্বামী মন্দিরের সামনে পাঁচ পা-ওয়ালা এক গোমাতাকে দেখা গেল। অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলার তিরুপতিতে এই শ্রী গোবিন্দরাজস্বামী নামের হিন্দু বৈষ্ণব দেবীর মন্দির হল এটি। সন্ত রামানুচার্য এই মন্দিরটি নির্মাণ করেছিলেন ১১৩০ খ্রিস্টাব্দে। তিরুপতি শহরটি এই মন্দিরকে ঘিরেই গড়ে উঠেছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি বিষয় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে একটি পাঁচ পা-ওয়ালা গোমাতা এই মন্দিরের সামনে দাঁড়িয়ে আছে। ভক্তি প্রাণ হিন্দু ধর্মাবলম্বী মানুষেরা এই এমন অদ্ভুত ধরনের গোমাতাকে দেখে অর্থ দিচ্ছেন।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। পশুপাখি নানান ভিডিও, মানুষের প্রতিভা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না। হিন্দুপ্রাণ মানুষরা এই ভিডিওটি দেখার সঙ্গে সঙ্গেই ভাইরাল করেছেন। এর আগেও গোমাতার অনেক ভিডিও সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে। আসলে অনেক আগেই মূর্তি পূজার সাথে সাথে পশুপাখি জীবজন্তুকে দেবতা আকারে পুজো করার রীতি চলে আসছে। আর সেই রীতি আজ অব্দি হিন্দু ধর্মাবলম্বী মানুষেরা পালন করে আসছেন। সেইজন্য গরুকে তারা দেবতা জ্ঞানে পুজো করেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media