Hoop StoryHoop Viral

হঠাৎ এলাকায় প্রবেশ করল বাঘ, হেঁটে চলেছে রেললাইন বরাবর, আতঙ্কে কাঠ গ্রামবাসীরা

ক্রমাগত বনাঞ্চলে পশু শিকার এবং গাছ কেটে ফেলার পর, ফলে বনাঞ্চলের পশুপাখিরা আজ বড়ই অসহায়। তাদের বাসস্থান এবং খাদ্যের অভাবের জন্য তারা মাঝেমধ্যেই লোকালয়ে ঢুকে পড়ে। বিশেষ করে গ্রামাঞ্চলে যেখানে বাড়িতে বাড়িতে হাঁস মুরগি পালন করা হয় সেখানে তাদের লোভেই এই সমস্ত বন্য জীবজন্তুরা প্রবেশ করে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, স্টেশনের কাছাকাছি একটি অঞ্চল থেকে বাঘ বেরিয়ে আসছে শহরের দিকে। এবং ভিডিওটি ক্যামেরাবন্দি করেছেন গ্রামের মানুষজন ক্যামেরাবন্দি করার সাথে সাথেই তাদের মধ্যে ভয়ও কাজ করছে। কারণ কোনভাবে যদি বাঘটি ভয় পেয়ে মানুষের উপরে ঝাঁপিয়ে পড়ে তাহলে ক্ষতি হওয়ার সম্ভাবনা অনেক বেশি।

ভিডিওটিকে তারা যে শুধু ক্যামেরাবন্দি করেছেন তাই নয়, ক্যামেরায় বন্দী করে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দিয়েছেন। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই প্রত্যেকে রীতিমতন ভয় পেয়ে গেছেন। ভারতের ঠিক কোনো জায়গায় ঘটনাটি ঘটেছে, তা বোঝা যাচ্ছে না। তবে মানুষের কথা শুনে মনে হচ্ছে, দক্ষিণ ভারতের কোন স্থানে। যেখানেই ঘটে থাকুক বিষয়টি যে ভয়ংকর তা নিঃসন্দেহে বলা যেতে পারে।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সঙ্গে সঙ্গেই ছড়িয়ে পড়েছে বহু জনের কাছে। তবে এই সমস্ত ভিডিও এই আমাদের শিক্ষা দেয়। এ পৃথিবীতে বাঁচার অধিকার সকলের রয়েছে। মানুষ শুধু মানুষের প্রয়োজনে বনাঞ্চল কেটে বাড়িঘর তৈরি করছে। এতে বন্য পশু পাখিরাও তাদের বাসস্থান হারাচ্ছে।

Related Articles