whatsapp channel

অস্কার মঞ্চে বিশেষ স্বীকৃতি পেলেন বাংলার গর্ব কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়

সম্পন্ন হল ৯৩ তম অস্কারের অনুষ্ঠান পর্ব। এখানে ‘ইন মেমোরিয়াম’ (In Memoriam) বিভাগে শ্রদ্ধার্ঘ জানানো হল প্রয়াত অভিনেতা ইরফান খান ও অস্কারজয়ী ভারতীয় কস্টিউম ডিজাইনার ভানু আথাইয়াকে। দ্য অ্যাকাডেমি-র তরফে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সম্পন্ন হল ৯৩ তম অস্কারের অনুষ্ঠান পর্ব। এখানে ‘ইন মেমোরিয়াম’ (In Memoriam) বিভাগে শ্রদ্ধার্ঘ জানানো হল প্রয়াত অভিনেতা ইরফান খান ও অস্কারজয়ী ভারতীয় কস্টিউম ডিজাইনার ভানু আথাইয়াকে। দ্য অ্যাকাডেমি-র তরফে প্রতিবছরই চলচ্চিত্রের সঙ্গে যুক্ত প্রয়াত শিল্পীদের স্মরণ করা হয় এই বিভাগে।

Advertisements

এই মঞ্চে প্রয়াতদের প্রতি সম্মান জানাতে আসেন মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলা ব্যাসেট। সন্মানিত হন ইরফান খান সহ ভানু আথাইয়া। এদিন সন্ধ্যায় পর্দায় ফুটিয়ে তোলা হয় একটি বিশেষ প্রেসেন্টেশন। ঋষি কাপুর, ইরফান খান সহ অন্যান্য শিল্পীদের ছবি ফুটে ওঠে ওই পর্দায়। কিন্তু, হায়রে বাঙালী, ঠাঁই হয়নি সৌমিত্র চট্টোপাধ্যায়ের কোনও ছবি। আর এতেই দুঃখ প্রকাশ করেন সৌমিত্রের অনুরাগীরা। যদিও ইরফান খান, ঋষি কাপুর, সুশান্ত সিং রাজপুতের মতো প্রয়াত তারকাদের পাশাপাশি সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধা জানায় অ্যাকাডেমি। এতেই আংশিক খুশি মেয়ে পৌলমী।

Advertisements

এদিন অস্কার প্রসঙ্গে, মেয়ে পৌলমী বসু তার বাবার উদ্দেশ্যে বলেন, ‘বাবা কোনওদিনও পুরস্কারের প্রতি মোহ দেখাননি। কখনও সম্মান নিয়ে মাথা ঘামাননি। তবে তাঁর কাজের জন্য এতবড় আন্তর্জাতিক প্ল্যাটফর্মে তাঁকে সম্মানিত করা হচ্ছে দেখে আমি খুশি। আশা করব বাবাকে তাঁর কাজের মধ্যে দিয়ে এভাবেই সকলে মনে রাখবেন।’ গলায় অভিমান থাকলেও বাবার সম্মানে সম্মানিত হয়েছেন তিনি।

Advertisements

Advertisements

প্রসঙ্গত, গত বছর নভেম্বরে পরলোক গমন করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। আর তার মৃত্যুর চারমাস পর প্রয়াত হন সৌমিত্র-জায়া দীপা চট্টোপাধ্যায়। করোনা আক্রান্ত হন সৌমিত্র। অসম্ভব লড়াই করেও মৃত্যুকে বরণ করে নেন। এরপরেই পৌলমী বসু তার মাকে হারান। পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই ডায়াবিটিসে ভুগছিলেন সৌমিত্র-পত্নী দীপা চট্টোপাধ্যায়। শেষে কিডনী বিকল হয়েই বিদাই নেন তিনি।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media