Hoop Story

মানসিক চিকিৎসা করানোর সিদ্ধান্ত ‘সারেগামাপা’ খ্যাত গায়ক নোবেলের

ওপার বাংলার গায়ক নোবেল(Nobel) রীতিমতো বিখ্যাত হয়ে উঠেছিলেন জি বাংলার জনপ্রিয় সিঙ্গিং রিয়েলিটি শো ‘সারেগামাপা’-র মাধ্যমে। তাঁর গান শুনে বিচারকরা প্রশংসায় ভরিয়ে দিলেও শেষ অবধি ‘সারেগামাপা’-র বিজয়ী হতে পারেননি নোবেল। কিন্তু এটা তো নোবেলের কেরিয়ার শুরুর কথা। আপাতত নোবেল মানসিক চিকিৎসা করাতে গেছেন।

এদিন ফেসবুকে নিজেই নিজের মানসিক চিকিৎসার কথা স্বীকার করে নোবেল বলেছেন, তিনি নোবেল হতে পেরেছেন মানুষের ভালোবাসা ও সমর্থনের জন্য। দুই বাংলার মানুষের জন্য গান গাইতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করেন। তিনি বাংলাদেশ সহ সমগ্র বিশ্বের অনুরাগীদের জন্য মৌলিক গান নিয়ে ফিরে আসতে চান। নোবেল লিখেছেন, তিনি সমসাময়িক রাজনীতি, সংস্কৃতি ও বিভিন্ন ব্যক্তিগত বিষয় নিয়ে ফেসবুকে যে ধরনের পোস্ট করেছেন, সেই পোস্টগুলিতে তাঁর মানসিক ও শারীরিক বিচ‍্যুতির প্রভাব রয়েছে।

নোবেল বলেছেন, তিনি বুঝতে পেরেছেন, তাঁর পোস্ট অনেকের ব্যক্তিগত ক্ষতি করেছে এবং নেটিজেনদের উপরেও বিরূপ প্রভাব ফেলেছে। নোবেল বিখ্যাত গায়ক জেমস (James), তাপস (Tapas), গীতিকার-সুরকার ইথুন বাবু (ithun babu), সঙ্গীত পরিচালক আহমেদ হুমায়ুন (ahmed humayun), সময় টিভির সাংবাদিক আল কাছির (al kachir)-কে ভাই সম্বোধন করে তাঁদের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন। তাঁর পোস্টের মাধ্যমে যদি কেউ কষ্ট পেয়ে থাকেন, তার জন্য এদিন দুঃখপ্রকাশ করেছেন নোবেল। তিনি জানান, নিজের মানসিক স্বাস্থ্য নিয়ে তিনি নিজেও যথেষ্ট উদ্বিগ্ন। এই কারণে তাঁর পরিবারের উপদেশ অনুযায়ী, মানসিক চিকিৎসা করিয়ে আবারও নতুন গান নিয়ে ফিরবেন বলে জানিয়েছেন নোবেল।

কিছুদিন ধরেই নোবেল জেমস, ইথুন বাবু সহ বেশ কয়েকজন সঙ্গীতশিল্পী ও সাংবাদিকদের নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করছিলেন। নেটিজেনরা এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে উঠলে নোবেল বলেন, তাঁর অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। 19 শে মে নোবেলকে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার ক্রাইম ডিভিশনের অফিসে ডেকে পুলিশ কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। এরপরেই নোবেল ফেসবুকে সবার কাছে ক্ষমা চেয়ে স্ট‍্যাটাস দেন।

Related Articles